news | logo

৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ২১শে সেপ্টেম্বর, ২০২৪ ইং



ফরিদপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ১১, আহত ২০

প্রকাশিত : আগস্ট ২৪, ২০১৯, ২২:৫২

ফরিদপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ১১, আহত ২০

ফরিদপুর অফিস:

ফরিদপুরে ব্রীজের রেলিং ভেঙ্গে যাত্রীবাহী বাস নদীতে। এ সময় বাসে থাকা ৬ যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়েছে। এছাড়াও হাসপাতালে নেওয়া হলে সেখানে আরো দুই জন মারা যায়। এই র্ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ২০ যাত্রী।
এছাড়াও ঢাকা-বরিশাল মহাসড়কের নগরকান্দার তালমা নামক এলাকায় যাত্রীবাহী লোকাল বাসের ধাক্কায় মারা গেছে মা-ছেলেসহ তিন পথচারী।
শনিবার (২৪.০৮.২০১৯) দুপুর আড়াইটার সময় ঢাকা-ফরিদপুর মহাসড়কের ফরিদপুর সদরের মাচ্চর ইউনিয়নের ধুলদি এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে কমফোর্ট লাইনের একটি বাস দুর্ঘটনার কবলে পড়ে।
ফরিদপুর কোতয়ালী থানার ওসি এফএম নাছিম জানান, ঢাকা থেকে গোপালগঞ্জের পাটকাটি গামী যাত্রীবাসী বাসটি ঘটনাস্থলে এসে নিয়ন্ত্রণ হারিয়ে ব্রীজের রেলিংয়ে ধাক্কা খায়। এসময় বাসটি নদীতে পড়ে যায় । এতে ঘটনা স্থলেই ৬ যাত্রী মারা যায়, আহত হয়েছে কমপক্ষে ২০ যাত্রী। তাদের উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এদিকে দুর্ঘটনার খরব পেয়ে ফরিদপুর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ও হাইওয়ে থানা পুলিশ, কোতয়ালী থানা পুলিশসহ স্থানীয় এলাকাবাসী উদ্ধার কাজে অংশ নেয়।
ফরিদপুর ফায়ার সার্ভিসের সহকারি উপ-পরিচালক শওকত আলী জোদ্দার জানান, আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে আরো দুই ব্যক্তি মারা যায়।
ফরিদপুর অঞ্চলের হাইওয়ে পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানান, কমফোর্ট পরিবহনের বাসটির দ্রুত গতি থাকায় ব্রীজের উঠার পর একটি মটর সাইকেলকে সাইড দিতে গেলে নিয়ন্ত্রণ হারিয়ে ফেল। এসময় ব্রীজের রেলিংয়ে ধাক্কা লেগে নিচে পড়ে এই হতাহতের ঘটনা ঘটে।
বেলা পাচঁটায় শেষ খবর পাওয়া পর্যন্ত নিহত ব্যক্তিদের দু’জনের নাম-পরিচয় জানা গেছে। তাঁদের নাম হাবিবুর রহমান ও ফারুক হোসেন। তাদের দু’জনের বাড়ী গোপালগঞ্জে। নিহত ব্যক্তিদের মধ্যে পাঁচজন পুরুষ ও তিনজন নারী।
দুর্ঘটনার পর পরই স্থানীয় প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাগণ ও স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে ছুটে এসে উদ্ধার তৎপরতা পর্যবেক্ষণ করেন।
আহতদের দ্রুত সবোর্চ্চ চিকিৎসা নিশ্চিত করতে ফরিদপুর সদর আসনের এমপি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন হাসপাতাল কর্তৃপক্ষকে নিদের্শ দিয়েছে বলে জানান এমপি’র এপিএস এইচ.এম.ফোয়াদ। তিনি বলেন, আহত রোগীদের রক্তের প্রয়োজন হলে ছাত্রলীগের কর্মীদের প্রস্তুত রাখা হয়েছে। এছাড়াও মেডিকেল কলেজের মেডিসিন ক্লাব ও সন্ধানি ডোনার ক্লাবের কর্মীদের রাখা হয়েছে।
দুর্ঘটনার বিষয়ে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেন, আহতদের চিকিৎসা স্থানীয় প্রশাসন ও হাসপাতাল কর্তৃপক্ষ বহন করবে। তাদের সবোর্চ্চ চিকিৎসার ব্যবস্থা গ্রহন করা হয়েছে।
এদিকে শনিবার বেলা সাড়ে তিনটার দিকে ফরিদপুরের নগরকান্দার তালমা বাজার এলাকায় একই ঘটনা ঘটেছে।
নিহতরা হলো, রেশমা বেগম (৩০) ও তার ছেলে রাজু (১০), এবং আবুল সিকদার নামের আরো এক পথচারী।
ফরিদপুরের নগরকান্দা সর্কেলের সহকারি পুলিশ সুপার মহিউদ্দিন ঘটনা সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, ফরিদপুর মিনিবাস মালিক সমিতির একটি যাত্রীবাহী লোকাল বাস পেছন থেকে একটি অটোরিকসাকে ধাক্কা দিলে রিকসার যাত্রী রেশমা বেগম (৩০) ও তার ছেলে রাজু (১০) ঘটনা স্থলেই মারা যায়। এছাড়া আবুল সিকদার নামের এক পথচারি আহত হলে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com