news | logo

৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | ১৯শে মার্চ, ২০২৪ ইং



বাংলাদেশ নিয়ে সাবিলা নূরের ‘হীনমন্যতা’, বিস্মিত হলিউড অভিনেতা

প্রকাশিত : এপ্রিল ১২, ২০২০, ১৬:৩১

বাংলাদেশ নিয়ে সাবিলা নূরের ‘হীনমন্যতা’, বিস্মিত হলিউড অভিনেতা

হলিউডের বিখ্যাত অভিনেতা জ্যারেড জোসেফ লেটো সম্প্রতি এসেছিলেন ইনস্টাগ্রাম লাইভে। এখানে তিনি ভক্তদের সঙ্গে আড্ডায় মেতে ওঠেন। এই ভিডিও আড্ডায় ভক্ত হিসেবে লেটোর সঙ্গে অংশ নেন বাংলাদেশের ছোটপর্দার অভিনেত্রী সাবিলা নূর। ওই ভিডিও চ্যাটে যুক্ত হয়ে সাবিলা নূর নিজের দেশকে ‘জায়ান্ট’ দেশ নয় বলে উল্লেখ করেন। আর নিজের দেশ নিয়ে সাবিলার এই মন্তব্যে বিস্ময় প্রকাশ করেন এই হলিউড অভিনেতা।

ভিডিওতে দেখা যায়, কথার শুরুতেই সাবিলা নূরের কাছে লেটো জানতে চান তার দেশ কোথায়। সাবিলা জবাবে বলেন, বাংলাদেশ। তারপর প্রশ্ন ছুড়ে দেন- লেটো বাংলাদেশের নাম এর আগে শুনেছেন কি- না!

এই প্রশ্ন শুনেই পাল্টা প্রশ্ন করেন লেটো, ‘হাউ স্টুপিড ডু ইউ থিংক আই এম?’ যার অর্থ তুমি আমাকে কতটা অজ্ঞ ভেবেছো যে আমি বাংলাদেশকে চিনব না? শুধু তাই নয়, লেটো জানান ‘তিনি অবশ্যই বাংলাদেশকে চেনেন। বাংলাদেশ একটি ‘জায়ান্ট’ দেশ। লেটোর এমন মন্তব্যের পর সাবিলা বারবার বলার চেষ্টা করছিলেন যে বাংলাদেশ ‘জায়ান্ট’ দেশ নয়। এটি ইন্ডিয়ার পাশের একটি দেশ। তখন লেটো যেনো সাবিলা নূরকে বাংলাদেশ চেনানোর দায়িত্বটা নিজের কাঁধেই তুলে নিলেন।

লেটো সাবিলাকে জানালেন, ‘বাংলাদেশকে খুব ভালো করেই চিনি এটি উন্নয়নশীল দেশ। বাংলাদেশ এবং ভারতের মধ্যে মিল রয়েছে, এটা বিশ্বের একটা অংশ।’

লেটো সাবিলাকে বলেন, তুমি ডাল চেনো? সাবিলা বলেন, হ্যাঁ। ফের তিনি বলেন, নান চেনো, সাবিলা বলেন, হ্যাঁ। ফের বললেন রুটি চেনো, সাবিলা বিস্মিত হতে হতে হ্যাঁ বলতে থাকেন। চানা মশলা সম্পর্কে জানো? সাবিলা বলেন, হ্যাঁ জানি এটাকে আমাদের দেশে ঝোলা বলে। ( পাঠকরাই বলতে পারবেন ছোলা নাকি ঝোলা নাকি চানা বলে)

জ্যারেড লেটো ডালাস বায়ার্স ক্লাব (২০১৩) সিনেমায় লিঙ্গ পরিবর্তনকারী নারী চরিত্রে লেটোর অভিনয় প্রশংসিত হয় এবং তিনি শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা বিভাগে একাডেমি পুরস্কার, গোল্ডেন গ্লোব পুরস্কার ও স্ক্রিন অ্যাক্টরস গিল্ড পুরস্কার অর্জন করেন।

বাংলাদেশ নিয়ে সাবিলার এমন হীনমন্যতায় সাবিলার সমালোচনায় মেতে উঠেছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com