news | logo

৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ২১শে সেপ্টেম্বর, ২০২৪ ইং



ফরিদপুরে ডেঙ্গু রোগীর সংখ্যা হাজার ছাড়িয়েছে

প্রকাশিত : আগস্ট ১৬, ২০১৯, ১৩:৫১

ফরিদপুরে ডেঙ্গু রোগীর সংখ্যা হাজার ছাড়িয়েছে

আগামীর প্রত্যাশা ডেক্সঃ

ফরিদপুরে প্রতিদিন গড়ে ৫০ থেকে ৬০ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ভর্তি হচ্ছে । জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানিয়েছে, গত ২০ জুলাই থেকে শুক্রবার ১৬ আগস্ট পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু রোগে এক হাজার ২৫জন ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছে। এছাড়াও গত ২৪ ঘন্টায় এ জেলায় ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে ৬১ জন।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. এনামুল হক জানান, ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি এসব রোগীর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৪৪ জন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩৬০ জন। ঢাকায় রেফার করা হয়েছে ১১৮ জনকে। ফরিদপুর হাসপাতালে মৃত্যু হয়েছে তিনজনের। এছাড়া ফরিদপুরের রোগী ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন আরও আটজন।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৬১ জন ভর্তি হয়েছেন। এর মধ্যে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ৩৪ জন রোগী ভর্তি হয়েছেন । ফরিদপুর সদর জেনারেল হাসপাতালে ১০ জন, বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চারজন, আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইজন, মধুখালী স্বাস্থ্য কমপ্লেক্স চারজন, ফরিদপুর ডায়াবেটিক সমিতি মেডিকেল কলেজ হাসপাতালে পাঁচজন ও আরোগ্য সদন হাসপাতালে ভর্তি হয়েছেন দুইজন।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতলের পরিচালক ডা. কামদা প্রসাদ সাহা জানান, ফরিদপুরে যেসব রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি প্রায় ৮৫ শতাংশই ঢাকা থেকে আক্রান্ত হয়ে ফরিদপুরে এসেছেন। মেডিকেল কলেজের বেশিরভাগ রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে যাচ্ছেন।

ডেঙ্গু আক্রান্তদের চিকিৎসা দিতে স্বাস্থ্য বিভাগ সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছেন বলে জানান এই হাসপাতালের পরিচালক।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার জেলার ডেঙ্গু বিষয়ে বলেন, জেলার প্রতিটি হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য আলাদা সেল খোলা হয়েছে। সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলোও গরিব রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিচ্ছে। প্রশাসনের পক্ষ থেকে আমরা সব সময় হাসপাতাল গুলোর খোজ খবর নিচ্ছি। কোথাও কোনো সমস্যা হলে দ্রুত তার সমাধানের ব্যবস্থা নেওয়া হচ্ছে।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com