news | logo

৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০২৪ ইং



দুদকের মামলায় শিল্পপতি ও যুবদল নেতা ফরিদপুরে কারাগারে

প্রকাশিত : জুলাই ৩১, ২০১৯, ১৬:১২

দুদকের মামলায় শিল্পপতি ও যুবদল নেতা ফরিদপুরে কারাগারে

ফরিদপুর অফিসঃ

ফরিদপুরে দুদকের দায়ের করা মামলায় গোল্ডেন জুট মিলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. মনিরুজ্জামানকে কারাগারে পাঠিয়েছেন আদালত।
মঙ্গলবার বিকেলে জেলার বিশেষ দায়রা জজ আদালতের হাকিম মো. সেলিম মিয়া এ আদেশ দেন।

মনিরুজ্জামান ফরিদপুরের মধুখালী উপজেলার আড়পাড়া গ্রামের বাসিন্দা। তিনি যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক ভাইস প্রেসিডেন্ট এবং মধুখালী উপজেলার কামারখালীতে অবস্থিত গোল্ডেন জুট মিলের ব্যবস্থাপনা পরিচালক।

দুদুক সুত্রে জানা যায়, মনিরুজ্জামান ২০০২ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত আয়কর রিটার্নের একটি প্রতিবেদন দুদকে জমা দেন। ওটি পর্যালোচনা করে দেখা যায় তিনি ওই প্রতিবেদনে ৯৮ লাখ টাকার কোন হিসাব দেননি।

এ প্রেক্ষাপটে দুর্নীতি দমন কমিশন (দুদক) ফরিদপুর সমন্বিত কার্যালয়ের সহকারি পরিচালক রাজকুমার সাহা গত ২৭ মে দুর্নীতি দমন প্রতিরোধ আইনে (২০০৪ এর ২৬(১) ধারায়) একটি মামলাদায়ের করেন। ওই মামলা দায়েরের পর মনিরুজ্জামান হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের জন্য অন্তবর্তীকালীন জামিন নেন।

ফরিদপুর দুদকের পিপি নারায়ন চন্দ্র দাস জানান, ওই জামিনের মেয়াদ গত ২৮ জুলাই শেষ হয়ে যায়। ওইদিন মনিরুজ্জামান আদালতে নিজে হাজির না হয়ে সময় প্রার্থনা করেন। আদালত তাকে হাজির হওয়ার জন্য দুইদিন সময় দেন।

মঙ্গলবার বিকেলে মনিরুজ্জামান জেলার বিশেষ দায়রা জজ আদালতে হাজির হয়ে তার আইনজীবী মো. খসরুর মাধ্যমে জামিন প্রার্থনা করেন। দুদুক এ জামিনের বিরোধীতা করে বক্তব্য হাজির করে। দুই পক্ষের শুনানি শুনে আদালত মনিরুজ্জামানের জামিনের আবেদন নাকচ করে দিয়ে তাকে কারাগারে পাঠাবার আদেশ দেন।

পরে তাকে আদালত প্রাঙ্গণ থেকে ফরিদপুর জেলা কারগারে নিয়ে যাওয়া হয়। মনিরুজ্জামান বর্তমানে জেলা কারাগারে অবস্থান করছেন।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com