news | logo

৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০২৪ ইং



জবিতে ভর্তির আবেদন শুরু ১ আগস্ট থেকে

প্রকাশিত : জুলাই ২৬, ২০১৯, ০২:২৫

জবিতে ভর্তির আবেদন শুরু ১ আগস্ট থেকে

আগামীর প্রত্যাশা ডেক্সঃ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) ও বিবিএ ১ম বর্ষ ১ম সেমিস্টারে ভর্তি আবেদন শুরু ১ আগস্ট থেকে। প্রাথমিক আবেদন পক্রিয়া ১ আগস্ট দুপুর ১২টা থেকে ৩০ আগস্ট রাত ১২টা পর্যন্ত চলবে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ওহিদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

রেজিস্ট্রার দপ্তর সূত্রে জানায়, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অবশ্যই এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষায় ইউনিট-১ (বিজ্ঞান শাখা)-এর জন্য ন্যূনতম জিপিএ ৮.০ (তবে কোনো পরীক্ষায় প্রাপ্ত জিপিএ ৩.০ এর নিচে নয়), ইউনিট-২ (মানবিক শখা)-এর জন্য ন্যূনতম জিপিএ ৭.৫ (তবে কোনো পরীক্ষায় প্রাপ্ত জিপিএ ৩.০ এর নিচে নয়) এবং ইউনিট-৩ (বাণিজ্য শাখা)-এর জন্য ন্যূনতম জিপিএ ৮.০ (তবে কোনো পরীক্ষায় প্রাপ্ত জিপিএ ৩.০ এর নিচে নয়) থাকতে হবে। নাট্যকলা, চারুকলা, সঙ্গীত, ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগে ভর্তির আবেদনের জন্য এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষায় শিক্ষার্থীদের মোট জিপিএ ৭.০ (তবে কোনো পরীক্ষায় প্রাপ্ত জিপিএ ২.৫ এর নিচে নয়) থাকতে হবে।

আগামী ১ আগস্ট দুপুর ১২টা থেকে ৩০ আগস্ট রাত ১২টা পর্যন্ত প্রাথমিকভাবে ইউনিট-১ (বিজ্ঞান শাখা), ইউনিট-২ (মানবিক শাখা) ও ইউনিট-৩ (বাণিজ্য শখা)-তে আবেদন করার জন্য http://admission.jnu.ac.bd অথবা http://admissionjnu.info ওয়েবসাইটে লগইন করে বিকাশের সার্ভিস চার্জসহ ১০১/- টাকা, শিওরক্যাশের সার্ভিস চার্জসহ ১০৪- টাকা এবং রকেটের সার্ভিস চার্জসহ ১০১/- টাকা জমা দিয়ে প্রাথমিক আবেদন করা যাবে।

ভর্তির জন্য লিখিত পরীক্ষার সম্ভাব্য তারিখ ইউনিট-১-এর ভর্তি পরীক্ষা ১৪ সেপ্টেম্বর ইউনিট-২-এর ভর্তি লিখিত পরীক্ষা ২১ সেপ্টেম্বর, ইউনিট-৩-এর ভর্তি পরীক্ষা ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। এ ছাড়াও বিশেষায়িত বিভাগগুলোর ব্যবহারিক এবং মৌখিক পরীক্ষা ৫ অক্টোবর থেকে শুরু হবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.jnu.ac.bd এ পাওয়া যাবে।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com