news | logo

৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ২১শে সেপ্টেম্বর, ২০২৪ ইং



জঙ্গিবাদ ও মাদক নিয়ন্ত্রণে পরিবারের সকলকে সচেতন হতে হবে

প্রকাশিত : জুন ২৪, ২০১৯, ১৮:০১

জঙ্গিবাদ ও মাদক নিয়ন্ত্রণে পরিবারের সকলকে সচেতন হতে হবে

ফরিদপুর অফিসঃ

ফরিদপুরে মাদক ,জঙ্গি ও সন্ত্রাসবিরোধী সমাবেশে পুলিশ প্রধান ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারি বলেছেন, শুধু অভিযান দিয়ে মাদক, জঙ্গি ও সন্ত্রাসী দমন করা সম্ভব নয়, সে জন্য আমরা বেশ কিছু কৌশল গ্রহণ করেছি। এই জন্য জনসম্পৃক্ততা করা হয়েছে।

তিনি বলেন, মাদক ও জঙ্গিবাদ একটি সামাজিক সমস্যা, সমাজের মানুষদের নিয়েই এটি মোকাবেলা করতে হবে। অন্যদিকে জঙ্গীবাদ শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্বেই এখন একটি বৈশ্বিক সমস্যা। একে এখন পর্যন্ত আমরা যেভাবে মোকাবেলা করে আসছি, যা পৃথিবীর কাছে মডেল।

সোমবার বেলা ১১টার সময় ফরিদপুর পুলিশ লাইন মাঠে জেলা পুলিশ ও কমিউনিটিং পুলিশের আয়োজনে মাদক ,জঙ্গি ও সন্ত্রাসবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ প্রধান এ কথা গুলো বলেন।

ফরিদপুরের পুুলিশ সুপার মো. জাকির হোসেন খানের সভাপতিত্বে প্রধান অতিথি আরো বলেন, আমরা জঙ্গিবাদকে সম্পন্ন নির্মূল করতে না পারলেও দমিয়ে ফেলেছি, এটি সম্ভব হয়েছে সমাজের সকল শ্রেনীর মানুষের সহযোগিতার মধ্য দিয়ে।
তিনি বলেন, জঙ্গিবাদের মতো মাদকের ক্ষেত্রেও চেষ্টা করছি নিয়ন্ত্রণ করতে। এই জন্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, যুব সমাজ, মসজিদের ইমাম, রাজনৈতিক নেতা-কর্মীও সম্পৃক্ত করে তাদের মাদকের বিরুদ্ধে রুখে দাড়াতে ভূমিকা নেওয়া হচ্ছে।

পুলিশ প্রধান ড. জাবেদ পাটোয়ারি মাদক ও জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করতে পরিবারের বড় ভূমিকা রয়েছে উল্লেখ করে বলেন, প্রত্যেক পরিবারের অভিভাবকরা সচেতন হলেই এটা সম্ভব।

সভায় আরো বক্তব্য রাখেন, ঢাকা বিভাগের পুলিশের ডিআইজি হাবিবুর রহমান, ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, হাইওয়ে পুলিশের পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সুবল চন্দ্র সাহা, কমিউনিটিং পুলিশের প্রফেসর শাহজাহান প্রমুখ।


ড. জাবেদ পাটোয়ারি তার বক্তব্যে আরো বলেন, আমাদের পুলিশ আর জনগনের অনুপাত আন্তজাতিক মানদন্ডের নয়, যে কারণেই আমাদের হিমশিম খেতে হয়, এই জন্য কমিউনিটি পুলিশিংকে পাশে নিয়ে কাজ করছি।

তিনি মাদক নিয়ন্ত্রণ করতে কাউকেই ছাড় দেওয়া হবে না উল্লেখ করে বলেন এই জন্য সর্বচ্চো চেষ্টা করা হচ্ছে। আপনারা সকলেই পাশে থাকলে অবশ্যই কাঙ্খিত লক্ষে পৌছতে পারবো।

এর আগে পুলিশ প্রধান ফরিদপুর পুলিশ লাইনে নারী পুলিশের ব্যারাক, নগরকান্দা থানা ভবন, জেলা পুলিশের চিকিৎসক ও নার্সদের ডরমেটরির শুভ উদ্বোধন করে বর্ণাঢ্য র‌্যালীতে অংশ নেন তিনি।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com