news | logo

৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ২১শে সেপ্টেম্বর, ২০২৪ ইং



ফরিদপুরে ডাবল মার্ডার মামলায় ১৩ জনের যাবতজীবন, এক আসামী পালায়ন

প্রকাশিত : জুন ১৯, ২০১৯, ১৬:০২

ফরিদপুরে ডাবল মার্ডার মামলায় ১৩ জনের যাবতজীবন, এক আসামী পালায়ন

প্রত্যাশা ডেক্সঃ
ফরিদপুরের সালথা উপজেলার নটখোলা গ্রামে গঞ্জর খাঁ ও মুশা মোল্লা নামে দুই ব্যক্তিকে হত্যার ঘটনায় ১৩জনকে যাবতজীবন সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেছে ফরিদপুরের বিশেষ জজ আদালতের বিচারক।

বুধবার (১৯০.৬.২০১৯) দুপুরে বিশেষ জজ আদালতের বিচারক মোঃ মতিয়ার রহমান এ আদেশ দেন। পেনাল কোট ১৮৬০ এর ৩০২/৩৪ ধারা মোতাবেক এই আদেশ প্রদান করা হয়।

রায় ঘোষণার সময় যাবতজীবন সাজাপ্রাপ্তদের মধ্যে ১১জন আসামি আদালতে হাজির ছিলেন। বাকি দু’জন আসামী পলাতক রয়েছে বলে আদালত সূত্রে জানাযায়।

সাজাপ্রাপ্ত ১১ আসামীকে আদালত থেকে জেল হাজতে নেওয়ার সময় দায়িত্ব প্রাপ্ত কোটে এসআই শাহ আলমের কাছ থেকে আফসার ফকির (৪৬) নামে একজন আসামী পালায়ন করেছে। এছাড়াও রায় ঘোষনার সময় অনুপস্থিত ছিলো সোহরব ফকির, জিকির খা।

সাজাপ্রাপ্ত আসামীরা হলো, মান্নান খান, সুরমান খা, মাজেদ খা, ওয়াজেদ খা, রাশেদ খা, সিদ্দিক ফকির, সোহরব ফকির, আফসার ফকির, ফজলু ফকির, রহমান খা, রেজাউল খা, জিকির খা, ওসমান ফকির।

এ বিষয়ে ফরিদপুর বিশেষ জজ আদালতের পিপি অ্যাড. গোলাম রব্বানী বাবু মৃধা জানান, গত ২০০৩ সালের ২৩ ডিসেম্বর সকাল সাড়ে ৭টায় জেলার সালথা উপজেলার নটখোলা গ্রামে পিয়াজের দানা তোলাকে কেন্দ্র করে একটি শালিশ বৈঠক হয়।
ওই শালিশ বৈঠক চলাকালে কথা কাটাকাটির এক পর্যায়ে আসামী পক্ষ গঞ্জর খাঁ ও মুশা মোল্লাকে কুপিয়ে হত্যা করা হয়।
ওই দিনই নিহত মুশা মোল্লার ভাই আলাল মোল্লা বাদি হয়ে মোট ২৭জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করে সালথা থানায়।

মামলায় দীর্ঘ সাক্ষ্য ও শোনানী শেষে আসামীদের মধ্যে ১৩ জনের যাবতজীবন সশ্রম কারাদন্ড ও প্রত্যেককে ৫০ হাজার টাকা অর্থ দন্ড প্রদান করে আদালত। অর্থদন্ড অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয়। মামলার বাকি ১৪ আসামীকে বেকুসর খালাস প্রদান করে।

আদালত চত্বর থেকে আসামী পালয়নের বিষয়ে ফরিদপুর কোতয়ালী থানার ওসি এফ এম নাছিম জানান, আদালত থেকে আসামীদের জেল হাজতে নেওয়ার সময় স্বজনদের প্রচুর ভির ছিলো অসাবধানতা বসত আফসার ফকির (৪৬) নামের এক আসামী পালায়ন করে। আমরা পালিয়ে যাওয়া আসামীকে ধরতে অভিযান পরিচালনা করছি, আশা করছি দ্রুত সময়ের মধ্যে তাকে আইনের আওতায় আনতে পারবো।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com