news | logo

৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ২১শে সেপ্টেম্বর, ২০২৪ ইং



গর্ভের রোহিঙ্গা শিশুকে গর্ভেই খুন

প্রকাশিত : এপ্রিল ২৪, ২০১৯, ০৪:০৩

গর্ভের রোহিঙ্গা শিশুকে গর্ভেই খুন

মিয়ানমারের সহিংসতা কবলিত রাখাইন রাজ্যের বুথিডং শহর থেকে দূরের একটি গ্রামে ঘটেছে মর্মান্তিক এক ঘটনা। দেশটির সেনাবাহিনী গুলি করে অন্তঃসত্ত্বা এক রোহিঙ্গা নারীর পেটের বাচ্চাকে হত্যা করেছে।

স্থানীয়দের বরাত দিয়ে দেশটির গণমাধ্যম ইরাবতীর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। ঘটনার শিকার ৩২ বছর বয়সী ওই নারীর নাম সানুয়ারা বেগম। তিনি সিন থা পিন নামক গ্রামের বাসিন্দা। গ্রামটি ২০১৭ সালে সামরিক বাহিনীর নিধন অভিযানের শিকার।

রোহিঙ্গা সম্প্রদায়ের একজন নেতা নাম প্রকাশ না করার শর্তে ইরাবতীকে বলেন, রোববার আনুমানিক দুপুর দুইটার দিকে পাশের একটি বন থেকে গোলাগুলির শব্দ শোনা যায়। তা প্রায় আধাঘণ্টা ধরে চলে।

সেই রোহিঙ্গা নেতা জানালেন, তারা যে গোলাগুলির শব্দ শুনেছে সেটা সেনাবাহিনী একতরফাভাবে ছুড়েছিল নাকি সশস্ত্রগোষ্ঠী আরাকান আর্মির (এএ) সঙ্গে বন্দুকযুদ্ধ চলছিল তা জানা যায়নি।

ঘটনাস্থলের পাশের গ্রাম সান গোয়ে তুংয়ের বাসিন্দা ই মং আয়ে চান বলেন, আমাদের কোনো ধারণা নেই যে এটা সেনারা এটা একতরফাভাবে গুলি ছুড়েছে নাকি কোনো পক্ষের সঙ্গে তাদের বন্দুকযুদ্ধ চলছিল। তাছাড়া গুলির শব্দ শুনেই আমরা সবাই গ্রাম ছেড়ে পালাচ্ছিলাম।’




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com