news | logo

৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ২১শে সেপ্টেম্বর, ২০২৪ ইং



ময়মনসিংহ জেলার আবু বক্কর চিকিৎসায় অভাবে কোমরের পচন শুরু হয়েছে।

প্রকাশিত : এপ্রিল ১৭, ২০১৯, ০৬:২০

ময়মনসিংহ জেলার আবু বক্কর চিকিৎসায় অভাবে কোমরের পচন শুরু হয়েছে।

বিনা চিকিৎসায় তিন বছর ধরে কোমরের পচন নিয়ে মৃত্যুর অপেক্ষায় শুয়ে আছে আবু বক্কর । ময়মনসিংহ জেলা , ফুলপুর উপজেলায় পৌরসভার দিউ গ্রামের হতদরিদ্র আবু বক্কর লেবার হিসাবে কাজ করত স্থানীয় একটি ‘ স ‘ মিলে ।

পাঁচ বছর আগে ‘স’ মিলে কাজ করার সময় ট্রাক থেকে একটি গাছের গুড়ি পড়ে যায় তার কোমরে । থেতলে যায় তার কোমর , প্রথমে ভর্তি হয় ময়মনসিংহ মেডিকেল কলেজ এন্ড হসপিটালে এর পর সেখান থেকে ঢাকার পঙ্গু হাসপাতালে । হতদরিদ্র পরিবারের যা কিছু ছিল তা বিক্রি করে এবং অনেক ধার দেনা করে আবু বক্কর ছয় মাস চিকিৎসা করে ঢাকার পঙ্গু হাসপাতালে । কিন্তু টাকার অভাবে করতে পারেননি উন্নত চিকিৎসা । ঢাকা থেকে চলে যায় গ্রামের বাড়িতে ।

পাঁচ বছর ধরে বিছানায় শুয়ে থাকতে থাকতে আবু বক্করের নিতম্বে , পায়ে এবং হাটুতে প্রথমে ফুসকা এরপর ফুসকা থেকে আস্তে আস্তে মাংসে পচন ধরে যায় । যা দিন দিন বৃদ্ধিই পাচ্ছে সেই সাথে দুর্গন্ধ ।

দুই সন্তানের বাবা আবু বক্করের বাড়ীর সামান্য ভিটে ছাড়া অন্য কোন জায়গা জমি নেই , একমাত্র দৈনিক লেবারী কাজ করেই চলতো তার সংসার । আবু বক্কর এক্সিডেন্টে বিছানায় পড়ে যাওয়াতে বন্ধ হয়ে যায় তার রোজগার । বর্তমানে চিকিৎসা তো দূরের কথা স্ত্রী সন্তানদের নিয়ে তিনবেলা ভাত খেতেই চেয়ে থাকতে হয় অপরের দিকে । পার্শ্ববর্তী লোকজন কত দিন আর সাহায্য করবে তাকে ? অসুখের যন্ত্রণায় যতটুকু কস্ট পায় আবু বক্কর তার চাইতে বেশী কস্ট পায় স্ত্রী সন্তানদের মুখের দিকে তাকিয়ে ।

ডাক্তারদের ভাষ্যমতে উন্নত চিকিৎসা করাতে পারলে তার পা ও নিতম্বের পচন রোধ করা সম্ভব । কিন্তু বর্তমানে যার তিনবেলা খাবারের জন্য চেয়ে থাকতে হয় অপরের দিকে সে কি করে করাবে চিকিৎসা ।

অসহায় আবু বক্করের চিকিৎসায় আমরা যদি যার যার সামর্থ্য অনুযায়ী কিছু লোক এগিয়ে আসি তাহলে চিকিৎসার মাধ্যমে একজন মানুষের শরীরের পচন রোধ করা সম্ভব । তাই সকল ফেসবুক বন্ধুদের বিনীত অনুরোধ জানাচ্ছি অসহায় আবু বক্করের চিকিৎসায় এগিয়ে আসার জন্য ।

সাহায্য পাঠানোর ঠিকানা ঃবক্কর এর সাথে কথা বলতে চাইলে 01645-662011

01731-733801 বিকাশ পারসোনাল

01731-733801 ডাচ্ বাংলা রকেট




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com