news | logo

৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০২৪ ইং



সেরা সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজ

প্রকাশিত : জুলাই ১৭, ২০১৯, ১৪:৫৪

সেরা সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজ

ফরিদপুর অফিসঃ

এইচ এস সি পরীক্ষায় ফরিদপুর সদরে সবচেয়ে ভালো ফল করেছে সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজ। অপরদিকে সবচেয়ে খারাপ ফল করেছে বাখুন্ডা কলেজ। এ পরীক্ষার ফল প্রকাশিত হয়।

ফরিদপুর সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজ থেকে ব্যবসায় শিক্ষা, মানবিক ও বিজ্ঞান বিষয়ে এক হাজার ৬০৯জন ছাত্রী পরীক্ষায় অংশ নেন। এর মধ্যে পাশ করেছেন এক হাজার ৩৬৮ জন। পাশের হার ৮৫ দশমিক ০২ ভাগ। জিপিএ পাঁচ পেয়েছে ৫১জন।
কলেজের সাফল্যর ব্যাপারে আলোকপাত করা হলে সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের অধ্যক্ষ মোহাম্মদ সুলতান মাহমুদ বলেন, আমরা সকল শিক্ষার্থীকে গভীর নজরদারির মধ্যে রেখেছি। যারা বার্ষিক পরীক্ষায় খারাপ করেছে তখন তাদের অভিভাবকদের ডেকে এনে বিষয়টি বলেছি যাতে তারা মেয়েদের পড়ার ব্যাপারে নজর রাখতে পারেন। এভাবে শিক্ষক ও অভিভাবকদের সম্মিলিত চেষ্টায় এ সাফল্য আমরা অর্জণ করেছি।

সরকারি রাজেন্দ্র কলেজ মোট ৮৬২ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ৭১৬ জন। পাশের হার ৮৩ দশমিক ০৬। জিপিএ পাঁচ পেয়েছে ৪৫জন।
ফরিদপুর সরকারি ইয়াছিন কলেজে থেকে পরীক্ষা দিয়েছে এক হাজার ৭৯৫জন। পাশ করেছে এক হাজার ২৪০জন। পাশের হার ৬৯ দশমিক ০৮। জিপিএ পাঁচ পেয়েছে তিনজন।
ফরিদপুর মুসলিম মিশন কলেজ থেকে পরীক্ষায় অংশ নেয় ৩৬১ জন। পাশ করেছে ১৮৪জন। পাশের হার ৫০ দশমিক ৯৭।
ফরিদপুর ইঞ্জিনিয়র খন্দকার মোশাররফ হোসেন কলেজ থেকে পরীক্ষা দিয়েছে ৫৫০জন। পাশ করেছে ২২০ জন। পাশের হার ৪০।
ফরিদপুর সিটি কলেজ থেকে পরীক্ষা দিয়েছে ৩৩৪ জন। পাশ করেছে ১৪৮ জন। পাশের হার ৪৪ দশমিক ৩১।
আলহাজ্ব আব্দুল খালেক কলেজ থেকে পরীক্ষা দিয়েছে ২৭৩ জন। পাশ করেছে ৮০জন। পাশের হার ২৯ দশমিক ৩০।
বাখুন্ডা কলেজ থেকে পরীক্ষা দিয়েছে ১০৩ জন। পাশ করেছে ২৩ জন। পাশের হার ২২ দশমিক ৩৩।
কলেজের খারাপ ফলাফলের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে বাখুন্ডা কলেজের অধ্যক্ষ মো. সেলিম মিয়া বলেন, দীর্ঘ ২৪ বছরধরে এমপিওভুক্ত না হওয়ায় শিক্ষরা বিনা বেতন কাজ করছেন। ফলে নিয়মিত পাঠদান করা সম্ভব হয় না। এই কলেজে ভালো শিক্ষার্থীরা ভর্তি হয়না। নির্বাচনী পরীক্ষা অকৃতকার্য হলেও রাজনৈতিক চাপে পরীক্ষা দেওয়ার সুযোগ করে দিতে হয় একারণে ফল ভালো হয়নি।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com