news | logo

১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৯শে এপ্রিল, ২০২৪ ইং



সীতাকুন্ডে হাফিজ জুট মিল শ্রমিকদের রেল ও সড়কপথ অবরোধ

প্রকাশিত : এপ্রিল ০২, ২০১৯, ০৮:৩২

সীতাকুন্ডে হাফিজ জুট মিল শ্রমিকদের রেল ও সড়কপথ অবরোধ

৯ দফা দাবিতে সীতাকুণ্ডের হাফিজ জুট মিলের শ্রমিকরা সড়কপথ ও রেলপথ অবরোধ করেছে। মঙ্গলবার (২ এপ্রিল) সকাল থেকে ঢাকা–চট্টগ্রাম মহাসড়ক ও রেলপথে অবস্থান নিয়ে তারা এ অবরোধ করেন। অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা যায়, মজুরি কমিশন বাস্তবায়ন, বকেয়া বেতন, পাট কেনার জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দ, শ্রমিক-কর্মচারীদের বকেয়া মজুরি প্রদান, বদলি শ্রমিকদের স্থায়ীকরণ, অবসরে যাওয়া ও চাকরিচ্যুত শ্রমিক-কর্মচারীদের পাওনা প্রভিডেন্ট ফান্ড ও গ্রাচ্যুইটির টাকা পরিশোধসহ ৯ দফা দাবিতে অবরোধ কর্মসূচি করছেন শ্রমিকরা।

হাফিজ জুট মিলের সিবিএ সাধারণ সম্পাদক মাহবুবুল আলম বলেন, বাংলাদেশ পাটকল কর্পোরেশন (বিজেএমসি) এর আওতাধীন মিলসমূহে কর্মরত প্রায় ৮৫ হাজার শ্রমিক কর্মচারি এবং পাট ও পাটশিল্প পুনরায় গভীর সংকটে নিমজ্জিত। শ্রমিক–কর্মচারীরা সময়মত তাদের ন্যায্য পাওনা মজুরি, বেতন না পেয়ে মানবেতর জীবন-যাপন করছে। তারা অবিলম্বে ৯ দফা দাবিসমূহ মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

সীতাকুণ্ড মডেল থানার ওসি দেলোয়ার হোসেন সিভয়েসকে বলেন, বিভিন্ন দাবিতে শ্রমিকরা আন্দোলন করছে। যেকোন অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে পুলিশ মোতায়েন করা হয়েছে।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com