news | logo

৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০২৪ ইং



সালথার বিভাগদী উচ্চ বিদ্যালয়ের গাছ কাটলেন প্রধান শিক্ষক

প্রকাশিত : জুলাই ০১, ২০১৯, ০২:৩১

সালথার বিভাগদী উচ্চ বিদ্যালয়ের গাছ কাটলেন প্রধান শিক্ষক

প্রত্যাশা ডেক্সঃ
ফরিদপুরের সালথা উপজেলার বিভাগদী উচ্চ বিদ্যালয়ের লক্ষাধিক টাকার গাছ বিক্রি করে টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিমের বিরুদ্ধে।
জানাগেছে, বিদ্যালয়ের পিছনে (পশ্চিম) পাশে প্রাক্তন শিক্ষার্থীদের রোপনকৃত প্রায় ৫০টি মেহেগুনি গাছের মধ্যে ৬টি গাছ কেটে বিক্রি করে দিয়েছে বিদ্যালয় বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

কোন নিয়ম নীতির তোয়াক্কা না করেই প্রধান শিক্ষক এই গাছ কাটা হয়েছে বলে অভিযোগ করছেন স্থানীয়রা। তারা বলছেন ৬ টি মেহেগুনি গাছের দাম কমপক্ষে দেড় থেকে দুই লক্ষ টাকা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ৬টি গাছের গুড়ি গাছের ডালপালাও পাতা দিয়ে ঢেকে রাখা হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিম কে বিদ্যালয়ে পাওয়া যায়নি সহকারী শিক্ষকরা উপস্থিত থাকলেও তারা এ বিষয় কিছু বলতে নারাজ ।

প্রধান শিক্ষক বিদ্যালয়ে না থাকায় তার মোবাইল ফোনে যোগাযোগ করা হলে গাছ কাটা ও বিক্রির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, নিয়ম মেনেই গাছ কাটা হয়েছে। তবে বিদ্যালয় ম্যানেজিং কমিটির রেজুলেশন দেখতে চাইলে তিনি তা এখন দেখাতে পারবেন না, এবং পরে এক সময় দেখিয়ে দিবেন বলে তিনি জানান।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি একেএম রওশন ফকির বলেন, গাছ কাটা হয়েছে আমি শুনেছি, তবে রেজুলেশন করার কথা প্রধান শিক্ষকের, রেজুলেশন করেছে কি না তা আমার জানা নেই।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com