news | logo

৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০২৪ ইং



রুশেমা ইমাম আজীবন মানুষের কল্যাণে কাজ করে গেছেন

প্রকাশিত : জুলাই ১২, ২০১৯, ০৬:০৭

রুশেমা ইমাম আজীবন মানুষের কল্যাণে কাজ করে গেছেন

ফরিদপুর অফিসঃ

বাংলাদেশ জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য প্রয়াত রুশেমা ইমামের কুলখানি অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাদ আসর মরহুমার নিজ বাড়ী শহরের হাবিলি গোপালপুরের এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া অনুষ্ঠানে ফরিদপুর সদর আসনের এমপি ও স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সংসদীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি বলেন, রুশেমা ইমামের পরিবার আজীবন মানুষের সেবা করেছে নিবেদিত ভাবে। কখনো নিজেদের স্বার্থকে দেখেনি। এই পরিবার ফরিদপুরের আওয়ামী লীগের রাজনীতিতে সব সময় অগ্রনী ভূমিকা পালন করেছেন। যেটা কখনো ভূলান নয়।

মঙ্গলবার রাত সাড়ে ১১টার সময় নিজবাড়ীতে হৃদরোগে আক্রান্ত হন। পরে ফরিদপুর হার্ট ফাউন্ডেশনে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
তিনি ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে প্রত্যক্ষভাবে অংশগ্রহণকারী রুশেমা ইমাম নারী শিক্ষা ও মুক্তির লক্ষ্যে আর্থসামাজিক উন্নয়নে কাজ করেছেন। ফরিদপুর ঈশান ইনস্টিটিউশন থেকে ম্যাট্রিক পাস করে ১৯৫১ সালে রাজেন্দ্র কলেজে ভর্তি হন। ১৯৫৩ সালে উচ্চমাধ্যমিক পাস করলেও ১৯৬৪ সালে একই কলেজ থেকে বিএ এবং ১৯৬৮ সালে বিএড পাস করেন।

১৯৫৯ সালের ২ আগস্ট তদানীন্তন ফরিদপুর গার্লস জুনিয়র মাদরাসায় প্রধান শিক্ষিকা পদে যোগ দেন। পরবর্তীতে এটি হালিমা গার্লস হাইস্কুল নামকরণ করা হয়। এরপর তিনি ঈশান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হিসেবে তার কর্মজীবন শেষ করেন।
তিনি পানি সম্পদ মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ি কমিটির সদস্য এবং ৩৩৪ নং সংসদ সদস্য ছিলেন। তার স্বামী ইমামউদ্দিন আহমাদ ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দীর্ঘদিন সফলতার নাথে নেতৃত্ব দেন। তিনি একজন ভাষাসৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ১৯ ৭০ ও ৭৩ সালের সংসদ সদস্য এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ছিলেন।

দোয়া মাহফিলে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, ফরিদপুর সদর আসনের এমপি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, ফরিদপুর সদর উপজেলার ইউএনও মাসুদ রেজা, শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভী, সাধারন সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম, জেলা যুবলীগের সভাপতি এএইচ এম ফোয়াদ, ফরিদপুর প্রেস ক্লবাবের সভাপতি ইমতিয়াজ হাসান রুবেলসহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com