news | logo

৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০২৪ ইং



মানব সেবায় ব্রত নিয়ে ইউএনও হিসেবে যোগদিলেন মাসুম রেজা

প্রকাশিত : জুলাই ১২, ২০১৯, ০৫:৫৯

মানব সেবায় ব্রত নিয়ে ইউএনও হিসেবে যোগদিলেন মাসুম রেজা

ফরিদপুর অফিসঃ

ফরিদপুর সদর উপজেলার নতুন ইউএনও হিসেবে যোগদান করলেন মো. মাসুম রেজা। ৮ জুলাই তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদপুরের সদর উপজেলায় যোগ দেন।

বরগুনা জেলার মো. আব্দুল মান্নান ও মনিয়ম বেগমের পুত্র তিনি। ব্যক্তি জীবনে তিনি এক সন্তানের জনক। স্ত্রী ইমি রেজা গৃহীনি।

মাসুম রেজা ৩০তম বিসিএস (প্রশাসন)-এর একজন কর্মকর্তা। ২০১২ সালে তিনি নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে টাঙ্গাইল জেলা প্রশাসনে তার কর্ম জীবন শুরু করেন। এর পর গোপালগঞ্জ, গাজীপুর ও রাজবাড়ী জেলায় বিভিন্ন পদে কাজ করেছে সুনামের সাথে।

তিনি ২০০১সালে এসএসসি, ২০০৩সালে এইচএসসি এবং পরবতীতে উচ্চ শিক্ষার জন্য ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগে। সেখান থেকে স্নাতক ও মাস্টার্স ডিগ্রি লাভ করেন। ছাত্র জীবনে মেধাবী মাসুদ রেজা সকল পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন।

ছাত্রজীবন থেকে তিনি স্কুল, কলেজ পর্যায়ে বিভিন্ন ক্ষেত্রে অসংখ্য পুরস্কার পান। শিক্ষা জীবনে থাকা অবস্থায় তার স্বপ্ন ছিলো বিশ্ব বিদ্যালয়েল শিক্ষক হওয়া। কিন্ত মায়ের স্বপ্ন পুত্র মাসুদ রেজা মানুষের সেবা করার জন্য প্রশাসর ক্যাডারে কর্ম জীবন শুরু করুন।
মা মরিয়ম বেগমের ইচ্ছা ও স্বপ্ন পূরণ করতে ৩০তম বিসিএস এ অংশ নিয়ে যোগ দেন কর্মজীবনে।
কর্মজীবনের শুরুতে বিসিএস (প্রশাসন) একাডেমির ট্রেনিং কোর্সে বেস্ট ট্রেনিং এওয়ার্ড (বেকটোর্স)-এ ভূষিত হন।
বর্তমান ফরিদপুর সদর উপজেলায় ইউএনও হিসেবে যোগদানের পরে মো. মাসুম রেজা বলেন, ‘ফরিদপুর সদর উপজেলা একটি মডেল উপজেলা। সকলের সহযোগিতায় এ উপজেলাকে আরো সমৃদ্ধ করতে আমি বদ্ধ পরিকর।
তিনি বলেন, সরকারের এসডিজি সূচক ‘নারীর ক্ষমতায়ন বৃদ্ধি ও বাল্য বিবাহ রোধে’ সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করবো।
সরকারের এই কর্মকর্তা আরো বলেন, ফরিদপুরের উন্নয়নের রূপকার সদর আসনের মাননীয় সাংসদ ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের দিকনির্দেশনা ও জেলা প্রশাসক অতুল সরকারের সহযোগিতায় আমরা অত্যন্ত আশাবাদী যে, ফরিদপুর জেলাসহ এ উপজেলা হবে দেশের প্রথম উন্নত ও সমৃদ্ধ উপজেলা।’




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com