news | logo

৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ২১শে সেপ্টেম্বর, ২০২৪ ইং



ভাঙ্গার ভাষড়া বাজার পুন: প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত : আগস্ট ১৪, ২০১৯, ১৮:২৩

ভাঙ্গার ভাষড়া বাজার পুন: প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

আগামীর প্রত্যাশা ডেক্সঃ

ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার কালামৃধা ইউনিয়নের ভাষড়া গ্রামে দীর্ঘদিনের প্রতিষ্ঠিত ভাষড়া বাজার পুন: প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বাজারের ব্যাবসায়ী ও এলাকাবাসী।

ভাষড়া গ্রামবাসীদের আয়োজনে বুধবার সকালে বাজার প্রাঙ্গনে এই কর্মসুচি পালিত হয়। ঘন্টা ব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, কালামৃধা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ভাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এস্কেন্দার আলী খলিফা, ডা. আলাউদ্দিন, ব্যবসায়ী ইকবাল হোসেন, রিনা বেগম, ব্যবসায়ী স¤্রাট মিয়া, দবির উদ্দিন খলিফা, মজিবর রহমান, শাহাবুদ্দিন প্রমুখ।
মানবন্ধন শেষে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা অবিলম্বে ভাষড়াগ্রাম থেকে গুচ্ছগ্রাম প্রকল্প প্রত্যাহার করে একই স্থানে দীর্ঘদিনের প্রতিষ্ঠিত ভাষড়া বাজার পুন: প্রতিষ্ঠার দাবী জানান।

কালামৃধা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ভাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এস্কেন্দার আলী খলিফা বলেন, দীর্ঘদিনের প্রতিষ্ঠিত ভাষড়া বাজারটি এই এলাকার হাজার হাজার মানুষের চাহিদা পুরন করে থাকে। এই বাজারের মাধ্যমে এলাকার উৎপাদিত কৃষি পন্য সহজে বেচা-কেনা করিয়া জীবন ধারন করে আসছে। বাজারটি ভেঙ্গে দেওয়ার কারনে এলাকার ৭০টি পরিবার সর্বশান্ত হয়ে পড়েছে। অবিলম্বে এবাজার পুন: প্রতিষ্টার দাবি জানান তিনি।

বাজারের ব্যবসায়ী দবিরউদ্দিন বলেন, দীর্ঘ দিনধরে এই বাজারে আমরা ব্যবসা বানিজ্য করে পরিবার পরিজন নিয়ে জীবন ধারন করে আসছি। হঠাৎ করে গত ২১ জুলাইবিনা নোটিশে স্থানীয় উপজেলা প্রশাসন ৩০টি স্থায়ী দোকান ঘর গুড়িয়ে দিয়েছে। আমরা এখন পথে বসে গেছি। পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাবপন করছি।

স্থানীয় এলাকাবাসী ইকবাল হোসেন বলেন, সারা বাংলাদেশে ২৫০টির উপরে গুচ্ছ গ্রাম প্রতিষ্ঠিত হয়েছে। প্রত্যেকটি গ্রাম গড়ে উঠেছে কম জনবহুল এলাকায় এবং সরকারের পর্যাপ্ত খাস জমির উপরে। আর আমাদের এলাকাটি অধিক জনবহুল ও ঘন বসতি এলাকায় মাত্র ৪৫ শতাংশ সরকারি জমির উপরে দীর্ঘদিনের বাজার উচ্ছেদ করে গুচ্ছ গ্রাম প্রকল্প গ্রহণ করা হয়েছে, যা এলাকাবাসীর জন্য অত্যান্ত দুখ:জনক। বিষয়টি সরজমিনে তদন্ত করে উর্দ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

উল্লেখ্য, গত ২১ জুলাই স্থানীয় প্রশাসন ৩০টি স্থায়ী দোকান ভেঙ্গে গুড়িয়ে দেয়।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com