news | logo

৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০২৪ ইং



বোয়ালমারীতে যুবলীগের সম্মেলন আ’লীগ যুবলীগ মুখোমুখি সংঘর্ষের আশংকা

প্রকাশিত : জুলাই ২৭, ২০১৯, ২২:৫২

বোয়ালমারীতে যুবলীগের সম্মেলন আ’লীগ যুবলীগ মুখোমুখি সংঘর্ষের আশংকা

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধিঃ

আগামী ৩১ জুলাই বুধবার উপজেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগ এখন মুখোমুখি অবস্থায় রয়েছে। এ নিয়ে আওয়ামী লীগ ও যুবলীগের নেতাকর্মীদের মধ্যে চরম অস্থিরতা বিরাজ করছে। দলের অনেক নেতাকর্মী এ সম্মেলনকে ঘিরে সংঘর্ষের আশংকা করছে। উপজেলা আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতা ও স্থানীয় এমপিকে পাশ কাটিয়ে সম্মেলনের তারিখ ঘোষণা করায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে অনেক নেতাকর্মী মনে করেন। আর এ পরিস্থিতির জন্য আ’লীগের নেতারা বর্তমান উপজেলা যুবলীগের আহ্বায়ক শরীফ সেলিমুজ্জামান লিটুকে দায়ী করেছেন।

সম্মেলন উপলক্ষে এলাকায় ব্যাপক পোস্টারিং করা হয়েছে। সেখানে প্রধান অতিথি হিসেবে সাবেক এমপি আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান উপস্থিত থাকবেন বলে জানা গেছে। বিশেষ অতিথি বর্তমান এমপি মনজুর হোসেন সম্মেলনের বিষয়ে অবগত নন বলে তাঁর এপিএস সাইফুল ইসলাম যুগান্তর প্রতিনিধিকে জানিয়েছে। অপর বিশেষ অতিথি উপজেলা আ’লীগের সভাপতি এমএম মোশাররফ হোসেন হজ্ব পালনের উদ্দেশ্যে গত ৭ জুলাই সৌদি আরবের উদ্দেশ্যে দেশ ত্যাগ করেন।

তিনি দেশে থাকাকালিন তাঁর সাথে উপজেলা যুবলীগের আহ্বায়ক লিটুসহ কোন নেতাই আলাপ করেনি বলে তাঁর ঘনিষ্ট সূত্রে জানা গেছে। উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুল অভিযোগ করেন, লিটু স্থানীয় আওয়ামী লীগের নেতাদের সাথে আলাপ না করে একতরফা ভাবে সম্মেলনের তারিখ নির্ধারণ করেছে। যা তার মোটেও উচিত হয়নি।

আজ (রোববার) এ বিষয়ে করণীয় সম্পর্কে উপজেলা আ’লীগের বর্ধিত সভা আহ্বান করা হয়েছে। সেখানে বিস্তারিত আলাপ করে সিদ্ধান্ত নেয়া হবে। আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান সৈয়দ রাসেল রেজা অভিযোগ করেন, লিটু শরীফ গত আড়াই বছর ধরে সম্মেলন না করে যুবলীগের আহ্বায়কের দায়িত্ব পালন করে আসছে। সে পুনরায় সভাপতি হওয়ার জন্য স্থানীয় এমপি ও উপজেলা আ’লীগের সভাপতিসহ স্থানীয় আ’লীগের নেতৃবৃন্দের সাথে আলাপ না করে অপকৌশলের আশ্রয় নিয়েছে। সে কেন্দ্রীয় যুবলীগ নেতাদের ভুল বুঝিয়ে সম্মেলনের তারিখ ঘোষণা করে। তিনি আরও বলেন, স্থানীয় আওয়ামী লীগে দীর্ঘদিন দলীয় কোন্দল থাকলেও গত উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ ঐক্যবদ্ধ ভাবে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করেছিল কিন্তু লিটু শরীফ ওই নির্বাচনে দলীয় চেয়ারম্যান প্রার্থীর সরাসরি বিরোধিতা করেন। সম্মেলনের উদ্ভুত পরিস্থিতি নিয়ে যুবলীগের কেন্দ্রীয় নেতাদের অবহিত করা হয়েছে।

লিটু শরীফ একতরফা ভাবে সম্মেলনের তারিখ ঘোষণার অভিযোগ অস্বীকার করে বলেন, যুবলীগের কেন্দ্রীয় নেতারা আগামী ৩১ জুলাই এর মধ্যে সম্মেলন শেষ করতে বলেছেন। এটা আমার সিদ্ধান্ত নয়। তিনি আওয়ামী লীগের কোন নেতাদের সাথে আলাপ না করার বিষয়ে বলেন, যুবলীগের সম্মেলনের বিষয়ে আওয়ামী লীগের তেমন কোন ভূমিকা নেই। যুবলীগের যুগ্ম আহ্বায়ক দাউদুজ্জামান দাউদ বলেন, আমাদের বর্তমান এমপি কেন্দ্রের নেতাদের কাছে কয়েকজনের নাম দিয়ে উপজেলা যুবলীগের একটি কমিটি দাখিল করেছেন। পরে কেন্দ্রীয় যুবলীগের দপ্তর সম্পাদকের ফোন করে আমাদের বলেন, এ মাসের মধ্যে সম্মেলন অনুষ্ঠিত না করতে পারলে আহ্বায়ক কমিটি ভেঙে নতুন কমিটি করা হবে। সে কারণে তাদের সাথে আলাপ করে সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com