news | logo

৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ২১শে সেপ্টেম্বর, ২০২৪ ইং



বোয়ালমারীতে মৎস্য সপ্তাহ উপলক্ষে র‍্যালী, মৎস্য অবমুক্ত ও আলোচনা সভা

প্রকাশিত : জুলাই ১৮, ২০১৯, ০৫:৩৫

বোয়ালমারীতে মৎস্য সপ্তাহ উপলক্ষে র‍্যালী, মৎস্য অবমুক্ত ও আলোচনা সভা

স্টাফ রিপোর্টারঃ

“মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে বোয়ালমারীতে  জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ পালিত হয়েছে।

এবারের প্রতিপাদ্য  ‘মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি” বিষয়কে সামনে রেখে  সকাল১০ টায় একটি র‍্যালী উপজেলা পরিষদ চত্ত্বর থেকে বের হয়ে পৌর সদরের গুরুত্বপূর্ণ এলাকা প্রদক্ষিন করে।

এরপর সাড়ে ১০ টায় উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন বোয়ালমারী পৌরসভার মেয়র মোজাফফার হোসেন মিয়া ( বাবলু)। এরপর পর্যায়ক্রমে উপজেলা ভাইস চেয়ারম্যান (ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান) মোছাঃ রেখা পারভীন, সৈয়দ রাসেল রেজা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রনব পান্ডে,  উপজেলা প্রকৌশলী মোঃ রফিকুল ইসলা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহিম, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মোঃ আবুল বাসার প্রমূখ। সার্বিক বিষয়ে উপস্থিত থেকে পরিচালনা করেন উপজেলা মৎস্য কর্মকর্তা সুদীপ বিশ্বাস। 

বেলা ১১ টায় উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা উপজেলা মৎস্য কর্মকর্তা সুদীপ বিশ্বাসের সভাাাপতিত্বে বক্তারা মৎস্যচাষের উপর গুরুত্ব আরোপ করেন। এ সময় উপজেলা মৎস্য কর্মকর্তা সুদীপ বিশ্বাস বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মৎস্য ও পানি সম্পদ মন্ত্রনালয়ের উদ্যেগে প্রতি বছরের ন্যায় এবছরও সারাদেশের সাথে এই উপজেলায় ১৭ জুলাই থেকে ২৩ জুলাই পর্যন্ত জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন শুরু হয়েছে। আগামী এক সপ্তাহ ব্যাপী কর্মকান্ডের মধ্যে রয়েছে ব্যাপক প্রচার ও প্রচারণা, যে কোন দূর্যোগ মোকাবেলায় চাষীদের অবহিতকরণ, তাৎপর্যবাহী বর্ণাঢ্য র‌্যালী ও সমাবেশ, মাছের পোনা অবমুক্তকরণ, হাট-বাজারে ফরমালিন বিরোধী অভিযান, মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা, স্কুল-কলেজ হাটবাজার-জনবহল স্থানে মৎস্য চাষ বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা, ভিডিও-প্রামাণ্যচিত্র প্রদর্শনী, সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে। 

এ সময় উপজেলার বিভিন্ন এলাকার মৎস্যজীবি, মৎস্যচাষী, সাংবাদিক ও সুশীল সমাজ ও উপজেলার বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com