news | logo

৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ২১শে সেপ্টেম্বর, ২০২৪ ইং



নগরকান্দায় স্কুলের পরিচালকের বিরুদ্ধে শিক্ষিকাকে যৌন নির্যাতনের অভিযোগ

প্রকাশিত : সেপ্টেম্বর ১২, ২০১৯, ২৩:৪৮

নগরকান্দায় স্কুলের পরিচালকের বিরুদ্ধে শিক্ষিকাকে যৌন নির্যাতনের অভিযোগ

শফিকুল খান জনি, নগরকান্দায় প্রতিনিধি:
ফরিদপুরের নগরকান্দায় একটি স্কুলের পরিচালকের বিরুদ্ধে এক শিক্ষিকাকে বিয়ের প্রলোভনে ধর্ষণ করার অভিযোগ পাওয়া গেছে। স্কুলের ওই পরিচালকের নাম সামিউল ইসলাম (৩৬)। তিনি নগরকান্দা উপজেলা সদরে অবস্থিত ‘এস আলী মাল্টিমিডিয়া প্রি-ক্যাডেট স্কুল’-এর পরিচালক। তিনি নগরকান্দার কোদালীয়া শহীদনগর ইউনিয়নের ছাগলদী গ্রামের বাসিন্দা।
গত বৃহষ্পতিবার (১২.০৯.২০১৯) রাতে শিক্ষিকা নিজে বাদী হয়ে নগরকান্দা থানায় এ ব্যাপারে লিখিত অভিযোগ দেওয়ার পর থানায় মামলা হয়েছে।
পুলিশ সামিউলকে গ্রেপ্তার করে শুক্রবার জেলার মূখ্য বিচারিক হাকিমের আদালতের মাধ্যমে জেল হাজাতে পাঠিয়েছে। এদিকে ওই শিক্ষিকার শারীরিক পরীক্ষার জন্য তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের ফরেসনিক বিভাগে পাঠানো হয়েছে।


জানা গেছে, নগরকান্দা উপজেলা সদরের ‘এস আলী মাল্টিমিডিয়া প্রি ক্যাডেট স্কুল’র ওই শিক্ষিকার (২৫) সঙ্গে স্কুলের পরিচালক সামিউল ইসলামের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এক পর্যায়ে বিয়ের প্রলোভনে শিক্ষিকার সাথে শারীরিক সম্পর্ক গড়ে তোলেন। ওই শিক্ষিকা অবিবাহিতা এবং স্কুলের পরিচালকের স্ত্রী ও সন্তান রয়েছে।
জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বদরুদ্দোজা শুভ এর বরাবর অভিযোগ করেন ওই শিক্ষিকা। অভিযোগের ধারা গুরুতর হওয়ায় এবং এর সাজা ভ্রাম্যমাণ আদালতের বিচার বহির্ভূত হওয়ায় স্কুলের ওই পরিচালককে বৃহস্পতিবার রাত ৮টার দিকে থানায় সোপর্দ করেন ভ্রাম্যমাণ আদালতের হাকিম।
ইউএনও মো. বদরুদ্দোজা শুভ বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার সময়, ওই শিক্ষিকার মা এবং স্কুলের পরিচালক সামিউল উপস্থিত ছিলেন।
শিক্ষিকার অভিযোগ শোনার পর তার গুরুত্ব অনুধাবন করে সেটি নিয়মিত মামলা হিসেবে নথি ভুক্ত করার জন্য নগরকান্দা থানায় হস্তান্তর করা হয়। সামিউলকে পুলিশে সোপর্দ করা হয়েছে।


নগরকান্দা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সজিবুল ইসলাম বলেন, বৃহস্পতিবার রাতেই শিক্ষিকা নগরকান্দা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। তার অভিযোগের প্রেক্ষিতে, নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধনী) ২০০৩ আইনের ৯ এর ১ ধারায় ধর্ষণের মামলা হয়েছে।
নগরকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান বলেন, থানায় ধর্ষণ মামলা হওয়ার পর আসামীকে আদালতে পাঠানো হয়েছে। এছাড়া মামলার বাদী ওই শিক্ষিকার ডাক্তারী পরীক্ষার জন্য তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com