news | logo

২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৪ঠা মে, ২০২৪ ইং



জাকির নায়েককে মালয়েশিয়ায় থাকতে দিতে চান না মাহাথির

প্রকাশিত : আগস্ট ০২, ২০১৯, ১৯:৫১

জাকির নায়েককে মালয়েশিয়ায় থাকতে দিতে চান না মাহাথির

অনলাইন ডেক্সঃ

ভারতের আলোচিত ধর্মপ্রচারক জাকির নায়েককে মালয়েশিয়ায় থাকতে দিতে চান না দেশটির প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ। সম্প্রতি তুরস্কের সংবাদমাধ্যম টিআরটি ওয়ার্ল্ডকে দেওয়া এক সাক্ষাত্কারে এ কথা বলেন মাহাথির।

তার মতে, মালয়েশিয়া জাকির নায়েককে থাকতে দিতে চায় না। কিন্তু তাকে বিতাড়িত করাও কঠিন হয়ে দাঁড়িয়েছে। কারণ অন্য কোনো দেশ নায়েককে আশ্রয় দিতে রাজি নয়।

সাক্ষাত্কারে মাহাথির বলেন, আমাদের দেশে ভিন্ন ভিন্ন বর্ণের ও ধর্মের মানুষ আছে। আমরা এমন কাউকে আসতে দিতে চাই না, যার অন্য ধর্ম সম্পর্কে কট্টর চিন্তা-ভাবনা রয়েছে। তবে মাহাথির জানান, মালয়েশিয়ার সরকার সবার ক্ষেত্রে এমনকি নাগরিক নন এমন ব্যক্তিদের ক্ষেত্রেও আইনের শাসন ও ন্যায়বিচার নিশ্চিতের ব্যাপারে প্রতিশ্রুতিশীল।

সাক্ষাত্কারে মাহাথিরকে প্রশ্ন করা হয় যে, ভারত জাকিরকে কট্টরপন্থী বলে বর্ণনা করেছে, যখন পশ্চিমারা মনে করে তিনি বিদ্বেষমূলক বক্তব্য ছড়াচ্ছেন। জাকির এখন মালয়েশিয়ায় স্থায়ীভাবে বসবাস করছেন। জবাবে মাহাথির জানান, আন্তর্জাতিক পুলিশি সংস্থা ইন্টারপোল জাকির নায়েকের জন্য রেড কর্নার নোটিশ জারি করতেও রাজি হয়নি। এতে প্রমাণ হয় তিনি নির্দোষ।

জাকির নায়েকের বিষয়ে গত মাসে মাহাথির বলেন, কোনো ভারতীয় পলাতক নাগরিককে ফেরত না পাঠানোর অধিকার মালয়েশিয়ার আছে। নায়েক যত দিন চাইবেন মালয়েশিয়ায় থাকতে পারবেন।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com