news | logo

২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৩রা মে, ২০২৪ ইং



চেয়ারম্যান পদে টানা তৃতীয় বারের মতো জয় পেলেন জনগণের নেতা মুশা মিয়া

প্রকাশিত : মার্চ ২০, ২০১৯, ১৮:৪৮

চেয়ারম্যান পদে টানা তৃতীয় বারের মতো জয় পেলেন জনগণের নেতা মুশা মিয়া

ছাইদা আক্তার, বিশেষ প্রতিনিধি :

এম এম মোশাররফ হোসেন মুশা মিয়া পঞ্চম উপজেলার পরিষদ নির্বাচনের মধ্য দিয়ে টানা তৃতীয় বারের মতো উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। বর্তমানে তিনি ফরিদপুরের বোয়ালমারীর আওয়ামী লীগের সভাপতি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের এই রাজনীতিক ২০০৯ সালে প্রথম উপজেলা নির্বাচনে বিএনপি প্রার্থীকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে নির্বাচিত হন। এরপর তিনি ২০১৪ এবং সর্বশেষ ২০১৯ সালের মার্চ মাসের ১৮ তারিখের আবারো এ উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হয়। তার এই সময়কালে স্থানীয় মানুষের সঙ্গে দলমত নিবিশেষে সকলের জন্য ছুটেছেন সমান তালে। মানুষের বিপদ দেখে এগিয়ে গিয়েছেন তিনি। যে কারনেই তিনি স্থানীয়বাসীর কাছে একজন অভিভাবক হয়ে উঠতে পেরেছেন।

মুশা মিয়া ১৯৫৪ সালে ৩১ ডিসেম্বর বোয়ালমারীর ছোলনা গ্রামে এক সম্ভান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা তারা মিয়া এই উপজেলার সদর ইউনিয়নের ২৮ বছরের ইউপি চেয়ারম্যান হিসেবে মানুষের সেবা করেছেন।

এম এম মোশাররফ হোসেন মুশা মিয়া জানান, ছাত্র জীবনে আষ্টম শ্রেনীতে অধ্যায়নরত অবস্থায় ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত হন। কিশোর বয়স থেকেই এ পর্যন্ত আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে ওতগ্রোতভাবে জড়িত রয়েছেন।
দলীয় রাজনীতি করলেও মুশা মিয়ার উদার চিন্তা-চেতনা ও সংবেদনশীল মনোভাবের কারণে দলমত নির্বিশেষে সব মানুষের কাছেই তার গ্রহণযোগ্যতা ছিল সব সময়।

জানা যায়, বঙ্গবন্ধুর আদর্শের এই রাজনীতিক ১৯৭২ সালে বোয়ালমারীর উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক পরে ৭৪ সালের এ উপজেলার ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। ৭৬ সালে বোয়ালমালী কলেজের ভিপি নির্বাচিত হয়। ৯২ সালে দায়িত্ব পান বোয়ালমাীর আওয়ামীলীগের সাধারন সম্পাদককের । এই পদে দীর্ঘ আট বছর সফলতার সঙ্গে দলকে শক্তি শালি হিসেবে গড়ে তোলেন তিনি। এর ২০০০ সালের সভাপতি নির্বাচিত হন মুশা মিয়া।

স্বাধীনতার-পরবর্তীকালে মানুষের অধিকার প্রতিষ্ঠার সব আন্দোলনে তিনি রাজপথে প্রথম কাতারে থেকে নেতৃত্ব দিয়েছেন। এরশাদ বিরোধী আন্দোলন ও বিশেষ করে ভারতে বাবর মসজিদ হামলার পরে সারা দেশের আন্দোলনের সৃষ্টি হলে বোয়ালমারী হিন্দু সম্প্রদায়ের উপর হামলার সময় কঠোর ভাবে নিয়ন্ত্রণ করে ওই আন্দোলন প্রতিরোধ করে।

রাজনীতিতে সফল এই ব্যক্তি মুশা মিয়া তৃতীয় বারের মতো নির্বাচিত হওয়ার পর এক প্রতিক্রিয়ায় জানান, স্বাধীনতার পরে দীর্ঘ বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকায় বিশ্বের সাথে তাল মিলিয়ে দেশের উন্নয়ন হয়নি। ফলে দেশ অনেক পিছিয়ে ছিল। কিন্তু আওয়ামী লীগ সরকার পরপর ক্ষমতায় আসায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুনির্দ্দিষ্ট পরিকল্পনার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। গ্রামকে শহর করার যে ইসতেহার এবারের জাতীয় নির্বাচনে ছিল সেই ধারাবাহিকতায় উন্নয়নের কাজ করে যাবো। গ্রামের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ, পাকারাস্তাসহ মানুষের মৌলিক অধিকার পরিপূর্ন ভাবে পূরনে কাজ করে যাবো।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com