news | logo

৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০২৪ ইং



একটি সভ্য সমাজ গঠনে মানব সম্পদ উন্নয়নের বিকল্প নেই, -ডিসি ফরিদপুর

প্রকাশিত : জুলাই ০২, ২০১৯, ১০:৩১

একটি সভ্য সমাজ গঠনে মানব সম্পদ উন্নয়নের বিকল্প নেই,  -ডিসি ফরিদপুর

স্টাফ রিপোর্টারঃ

একটি সভ্য সমাজ গঠনে মানব সম্পদ উন্নয়নের বিকল্প নেই। ভালো মানুষ গঠনে প্রয়োজন সামাজিক আন্দোলন। এ জন্য এগিয়ে আসতে হবে প্রতিটি জ্যেষ্ঠ নাগরিককে। প্রতিটি গ্রামে নিজেদের উদ্যোগে একটি করে খেলার মাঠ ও পাঠাগার গড়ে তুলতে হবে। সামাজিক আন্দোলনের মাধ্যমেই সমাজ থেকে মাদকের বিষবৃক্ষ ওপড়ে ফেলা সম্ভব। কথা গুলো বলেছেন ফরিদপুরের নবাগত জেলা প্রশাসক অতুল সরকার।

মঙ্গলবার বোয়ালমারী উপজেলা অডিটরিয়ামে মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, সাংবাদিক ও সুশীল সমাজের সাথে এক মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়। এর আয়োজন করে উপজেলা পরিষদ ও বোয়ালমারী উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) শাকিলা বিনতে মতিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরিদপুর জেলার নবাগত জেলা প্রশাসক অতুল সরকার, বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মোবাশ্বের হাসান, বোয়ারমারী উপজেলা চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন মুশা মিয়া, পৌর মেয়র মোজাফফর হোসেন মিয়া।

সামাজিক অবক্ষয়রোধ, নারী নির্যাতন, মাদক, অপসংস্কৃতি ও দুনীতি প্রতিরোধে সকলের সহযোগিতা কামনা করেছেন ফরিদপুরের জেলা প্রশাসক।

অনুষ্ঠানে পৃথিবীকে বাঁচাতে সকলের প্রতি একটি করে বৃক্ষ রোপনের আহ্বান জানান ফরিদপুরের নবাগত জেলা প্রশাসক। বলেন, পৃথিবী আজ রুগ্ন, মানব জাতির অস্তিত্ব রক্ষায় প্রয়োজন ব্যাপক বনায়ন।

অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম শামীম হাসান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহিম, মুক্তিযোদ্ধার ডেপুটি কামাণ্ডার সৈয়দ আব্দুর রউফ সিদ্দিকী, শ্যামল কুমার সাহা, আব্দুল সালাম বাবু, নাসির মোহাম্মদ সেলিম, অ্যাড. কোরবান আলী প্রমুখ।

মতবিনিময় সভার আগে বোয়ালমারীতে আগমনের স্মারক চিহ্ন হিসেবে উপজেলা পরিষদ চত্বরে একটি ঔষধি বৃক্ষ রোপন করেন তিনি। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ ও ক্রীড়া সামগ্রী বিতরণ করেন জেলা প্রশাসক অতুল সরকার।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com