news | logo

৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০২৪ ইং



অদম্য গতিকে অব্যহত রাখতে হলে নারীদের কর্মমূখী হতে হবে। -ফরিদপুরের জেলা প্রশাসক

প্রকাশিত : জুলাই ২৭, ২০১৯, ০২:৪১

অদম্য গতিকে অব্যহত রাখতে হলে নারীদের কর্মমূখী হতে হবে।  -ফরিদপুরের জেলা প্রশাসক

এফ.এম.আজিজুর রহমান, সালথা (ফরিদপুর) প্রতিনিধি:

ফরিদপুরের নবাগত জেলা প্রশাসক অতুল সরকার বলেছেন, অদম্য গতিকে অব্যহত রাখতে হলে নারীদের কর্মমূখী হতে হবে। কোন সাম্প্রদায়িক উস্কানীতে কান দেওয়া যাবে না। সন্ত্রাস, জঙ্গীবাদ, মাদকদ্রব্য ও দূর্ণীতি প্রতিরোধ করতে হবে। কোন প্রকার নারী নির্যাতন ও বাল্যবিবাহ চলবে না। বাল্যবিবাহ বন্ধে শিক্ষকদের ভূমিকা রাখতে হবে। বালবিবাহের সাথে জড়িত উভয় সমান অপরাধী। সেক্ষেত্রে কাউকে ছাড় দেওয়া হবে না। বিনা প্রয়োজনে সন্ধ্যার পরে কোন ছাত্র-ছাত্রী ঘরের বাইরে থাকতে পারবে না। বিদ্যালয় চলাকালীন সময়ে শিক্ষার্থীরা মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না। করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ভিক্ষা বিত্তির মতো অমানুষিক পেশায় কাউকে দেখতে চাই না। বর্তমান সরকার গৃহহীনকে গৃহ নির্মান করে দিচ্ছে, ভূমিহীনকে ভূমি দিচ্ছে, কর্মহীনকে কর্ম দিচ্ছে। সব দিক দিয়ে দেশ এগিয়ে যাচ্ছে পিছে দেখার সময় নাই সামনের দিকে এগিয়ে যেতে হবে।


শনিবার দুপুর ১২ টায় ফরিদপুরের সালথা উপজেলা হলরুমে আয়োজিত বীর মুক্তিযোদ্ধা, কর্মকর্তা, রাজনীতিবিদ, সাংবাদিক ও সুশীল সমাজের সাথে পরিচিতি ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এসব কথা বলেন। তিনি আরো বলেন, নারী নির্যাতনকারী সে যেই হোক আমি জেলা প্রশাসক অতুল সরকারের শত্রু হয়ে যাবে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে গুজবে কেউ কান দিবেন না। যুব সমাজকে মাদক দ্রব্য থেকে ফিরিয়ে রাখতে প্রত্যেক গ্রামে একটি করে খেলার মাঠ তৈরি করতে হবে।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকারের সভাপতিত্বে সভায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মাননীয় সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এমপির কনিষ্ঠপুত্র ও তার রাজনৈতিক প্রতিনিধি বিশিষ্ট রাজনীতিবিদ শাহদাব আকবর লাবু চৌধুরী। আরো বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আসলাম মোল্যা, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ওয়াদুদ মাতুব্বার, উপনেতার সহকারী একান্ত সচিব মোঃ শফি উদ্দীন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানজিলা কবির ত্রপা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক উজ্জামান ফকির মিয়া। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠণিক সম্পাদক চৌধুরী সাব্বির আলী, আইন বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম, সালথা প্রেসক্লাবের সভাপতি সেলিম মোল্যা, উপজেলা যুবলীগের সভাপতি খায়রুজ্জামান বাবু, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান জুয়েল প্রমূখ।
এর আগে অতিথিবৃন্দ উপজেলা ফলদ ও বৃক্ষ মেলার শুভ উদ্বোধন এবং পরে উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজে পরিদর্শণ করেন।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com