news | logo

২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১৬ই জুন, ২০২১ ইং



৩৪ জেলায় ছড়ালো করোনা, দেখে নিন কোথায় আক্রান্ত কত

প্রকাশিত : এপ্রিল ১২, ২০২০, ১৩:১৮

৩৪ জেলায় ছড়ালো করোনা, দেখে নিন কোথায় আক্রান্ত কত

সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন ১৩৯ জনসহ দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ব্যক্তির সংখ্যা ৬২১ জন। স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে, এর অর্ধেকের বেশি রয়েছেন কেবল ঢাকা শহরেই। ঢাকা বাইরে আরও ৩৩টি জেলায় ছড়িয়েছে করোনার সংক্রমণ।

রবিবার (১২ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত বুলেটিনে ১৩৯ জনের নতুন করে এই ভাইরাসে সংক্রমিত হওয়ার তথ্য জানান রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা। এসময় জানানো হয়, বাংলাদেশে এখন পর্যন্ত ৩৪ জেলায় কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, যে ৬২১ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেব শনাক্ত হয়েছেন, তাদের মধ্যে ঢাকায় অবস্থানরতদের সংখ্যাই বেশি। এ পর্যন্ত ঢাকা শহরেই ৩১৩ জন আক্রান্ত হয়েছেন এই ভাইরাসে। এর বাইরে ঢাকার অন্য উপজেলাগুলোতেও আক্রান্ত আছেন আরও ২২ জন। অর্থাৎ কেবল ঢাকা জেলাতেই আক্রান্তের সংখ্যা ৩৩৫।

ঢাকার বাইরে সবচেয়ে বেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন নারায়ণগঞ্জে। লকডাউন ঘোষণা করা এই জেলায় আক্রান্তের সংখ্যা ১০৭ জন। দেরিতে সংক্রমণ পাওয়া গেলেও এখন গাজীপুরে আক্রান্তের সংখ্যা এখন তৃতীয় সর্বোচ্চ ২৩ জন। আর শুরুর দিকেই করোনাভাইরাস হানা দেওয়া মাদারীপুরে আক্রান্তের সংখ্যা ১৯ জন।

এছাড়াও ঢাকা বিভাগের মুন্সীগঞ্জে ১৪ জন, কিশোরগঞ্জে ১০ জন, মানিকগঞ্জে পাঁচ জন, নরসিংদীতে চার জন, রাজবাড়ীতে ছয় জন, টাঙ্গাইলে দু’জন, গোপালগঞ্জে তিন জন ও শরীয়তপুরে একজন কোভিড-১৯ আক্রান্ত পাওয়া গেছে।

ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ জেলায় পাঁচ জন, জামালপুর জেলায় ছয় জন, শেরপুরে দুই জন ও নেত্রকোনায় একজনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে।

চট্টগ্রাম জেলার বিভিন্ন এলাকায় ১২ জনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ শনাক্ত হয়েছে। অন্যদিকে চট্টগ্রাম বিভাগের কুমিল্লা জেলায় ৯ জন, ব্রাহ্মণবাড়িয়ায় ছয় জন, চাঁদপুরে ছয় জন ও কক্সবাজারে একজনের মধ্যে শনাক্ত হয়েছে এই ভাইরাসের উপস্থিতি।

সিলেট বিভাগের চার জেলার মধ্যে সুনামগঞ্জে করোনায় আক্রান্ত কাউকে পাওয়া যায়নি এ পর্যন্ত। বাকি তিন জেলা সিলেট, মৌলভীবাজার ও হবিগঞ্জে একজন করে এই ভাইরাসে আক্রান্ত আক্রান্ত হয়েছেন।

এদিকে রংপুর বিভাগের রংপুর জেলায় দুই জন, গাইবান্ধায় ছয় জন, লালমনিরহাটে একজন, ঠাকুরগাঁওয়ে তিন জন ও নীলফামারীতে তিন জনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। এই বিভাগের দিনাজপুর, কুড়িগ্রাম ও পঞ্চগড়ে কোনো কোভিড-১৯ সংক্রমণ পাওয়া যায়নি।

বরিশাল বিভাগের ঝালকাঠি জেলায় তিন জন, বরগুনা জেলায় একজন ও পটুয়াখালী জেলায় একজনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে।

এর বাইরে খুলনা বিভাগের কেবল চুয়াডাঙ্গায় একজনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। আর রাজশাহী বিভাগে এখন পর্যন্ত কারও মধ্যে এই ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

এদিকে, রোববার স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্য বুলেটিনে জানানো দুপুর পর্যন্ত দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় আরও চার জন করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। এ নিয়ে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন মোট ৩৪ জন।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com