news | logo

১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৪শে এপ্রিল, ২০২৪ ইং



যেভাবে কা’র্যকর হয় আবদুল মাজেদের ফাঁসি

প্রকাশিত : এপ্রিল ১২, ২০২০, ১৬:৪১

যেভাবে কা’র্যকর হয় আবদুল মাজেদের ফাঁসি

বঙ্গবন্ধু হ’ত্যা মা’মলার আ’সামি ক্যাপ্টেন (বরখা’স্ত) মাজেদের ফাঁসি কা’র্যকর হয়েছে। শনিবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে তা কা’র্যকর করা হয়। কেরানীগঞ্জে কেন্দ্রীয় কা’রাগার স্থা’পনের পর এটিই প্রথম ফাঁসি।

কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মোস্তফা কামাল পাশা সাংবাদিকদের বলেন, “রাত ১২টা ১ মিনিটে আবদুল মাজেদের ফাঁসি কা’র্যকর করা হয়েছে। মৃ’তদে’হ স্বজনদের কাছে হ’স্তা’ন্ত’র করা হচ্ছে। তারা মৃ’তদে’হ ভোলায় তাদের গ্রামের বাড়িতে নিয়ে যাবেন, সেখানেই দা’ফ’ন হবে।”

এর আগে জ’ল্লাদ শাহজাহানের নে’তৃ’ত্বে একটি দ’ল ক’নডে’ম সে’লে প্রবেশ করে মাজেদের হাত বেঁ’ধে য’ম টু’পি প’রি’য়ে দেন। তার আগে তওবা পড়ান কারাগারে কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম। রাত ১১টার দিকে তাকে তওবা পড়ানো হয়। এ সময় মাজেদ কা’ন্নাকা’টি করেন।কারা সূ’ত্র জানায়, দ’ণ্ড কা’র্যকরের সময় তাকে কয়েক মিনিট ফাঁসিতে ঝু’লি’য়ে রাখা হয়। পরে সিভিল সার্জন তার হাত-পায়ের র’গ কে’টে মৃ’ত্যু নি’শ্চি’ত করেন।

শনিবার রাত সাড়ে ১০টায় কা’রাগারে উপস্থিত হন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মোস্তফা কামাল পাশা। এছাড়াও অতিরিক্ত কা’রা মহাপরিদর্শক কর্নেল মো. আবরার হোসেন, একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ঢাকার সিভিল সা’র্জন আবু হোসেন মো. মইনুল আহসান কারাগারে প্রবেশ করেন।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com