news | logo

১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৮শে এপ্রিল, ২০২৪ ইং



ইফাপবিত্র শাবান মাসের চাঁদ দেখা নিয়ে বিতর্কিত সিদ্ধান্তেই বহাল

প্রকাশিত : এপ্রিল ১৭, ২০১৯, ০৪:৪২

ইফাপবিত্র শাবান মাসের চাঁদ দেখা নিয়ে বিতর্কিত সিদ্ধান্তেই বহাল

ইসলামিক ফাউন্ডেশন পবিত্র শাবান মাসের চাঁদ দেখার সাক্ষীদের ডাকলেও তাদের কথা না শুনে আগের সিদ্ধান্তে ২১ এপ্রিল পবিত্র শবে বরাত বহাল রাখার অভিযোগ করেছেন মাজলিসু রুইয়াতিল হিলাল।

মঙ্গলবার (১৬ এপ্রিল) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে ইসলামিক ফাউন্ডেশন থেকে ঘুরে এসে মানববন্ধন করে তারা এই অভিযোগ জানায়।

তারা বলেন, ইসলামিক ফাউন্ডেশন পবিত্র শাবান মাসের চাঁদ দেখার সাক্ষীদের ডাকলেও সাক্ষীদের কথা শুনেনি। সোমবার (১৫ এপ্রিল) রাত সাড়ে দশটার সময় ইসলামী ফাউন্ডেশন থেকে ফোন করে শাবান মাসের চাঁদ দেখার সাক্ষীদেরকে আজ সকাল দশটায় ইসলামিক ফাউন্ডেশনে উপস্থিত থাকতে বলে। সকাল ১০টা থেকে বিকেল পৌনে চারটা পর্যন্ত বিভিন্ন ভাবে যোগাযোগ করার পরও তারা সাক্ষীদের কথা শুনেনি। এমনকি ফোনের মাধ্যমে যোগাযোগ করা হলেও সাক্ষীদেরকে ভিতরে ঢুকতে দেয়া হয়নি। কারণ, সাক্ষীদের দাবি ছিল তারা আইনজীবী ও মিডিয়া ব্যক্তিদের সামনে সাক্ষ দিবেন। কিন্তু, ইসলামিক ফাউণ্ডেশন জানায় কোনভাবেই আইনজীবী ও মিডিয়া রাখা যাবে না।

তারা আরও বলেন, মাজলিসু রুইয়াতিল হিলালের ১৭ জন প্রত্যক্ষদর্শী তারা গত (৬ এপ্রিল) পবিত্র শাবান শরীফ মাসের চাঁদ দেখেছেন। তাদের সাক্ষ্য গ্রহণ না করে এবং হাইকোর্টের আদেশ অমান্য করেছে ইসলামিক ফাউন্ডেশন। এমনকি হাইকোর্টের নির্দেশ সত্ত্বেও মাজলিসু রুইয়াতিল হিলালের লিখিত বক্তব্য গ্রহণ করেনি বাইতুল মোকাররমস্থ ইসলামিক ফাউন্ডেশন অফিস। পরে ১২ দিকে মিডিয়া ও আইনজীবী ছাড়াই সার্জেন্ট আহাদ পুলিশ বক্সের ইনচার্জ এস আই ওবায়েদুর রহমানের মাধ্যমে খাগড়াছড়ি ও মুন্সিগঞ্জ জেলা থেকে আগত ১১ জন প্রতক্ষদর্শীর তালিকা ইসলামিক ফাউন্ডেশনকে প্রদান করা হয়। সেই সময় থেকে বিকেল পৌনে চারটা পর্যন্ত ইসলামিক ফাউন্ডেশন কোন সাক্ষীকে ডাকেনি। বিকেল পৌনে চারটায় ইসলামিক ফাউন্ডেশনের সচিব বের হয়ে চলে যাওয়ার সময় মাজলিসু রুইয়াতিল হিলালের পক্ষ থেকে সাক্ষীর বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি সবাইকে চলে যেতে বলেন।

তাই মানববন্ধন থেকে তারা দাবি জানিয়ে বলেন, আমরা চাই চাঁদ দেখার বিষয়টি আবারও বিবেচনা করে দেখে সঠিক তারিখে শবে বরাত পালন করা হোক।

মানববন্ধনে এ্যাডভোকেট মো. মেসবাহ উদ্দিন চৌধুরী সুমনসহ মাজলিসু রুইয়াতিল হিলালের কেন্দ্রীয় নেতা ও চাঁদ দেখার সাক্ষীরা উপস্থিত ছিলেন।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com