news | logo

১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ৩০শে জুলাই, ২০২১ ইং



যেখানে এসে এক হয়ে গেলেন কোহলি-এমবাপ্পে

প্রকাশিত : ডিসেম্বর ২২, ২০১৯, ১০:৫১

যেখানে এসে এক হয়ে গেলেন কোহলি-এমবাপ্পে

ক্রীড়াবিদ হলেও দুজন সম্পূর্ণ ভিন্ন জগতের দুই তারকা।

বিরাট কোহলিকে এ মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যানই বলা হয়। ওদিকে বিশ্বের সেরা তরুণ ফুটবলারের নাম করতে বললে এক শ জনের মধ্যে অন্তত আটানব্বই জনই বলবেন কিলিয়ান এমবাপ্পের নাম। বড়দিনের মৌসুমে এই ভিন্ন জগতের দুই তারকাই এক অভিন্ন উদ্দেশ্যে এক হয়ে গেলেন যেন।

কোহলিকে দিয়েই শুরু করা যাক। বড়দিনের আগে সান্তা ক্লজের রূপ ধরে বাচ্চাদের উপহার বিতরণ করেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। খেলাধুলার সম্প্রচারকারী একটি টিভি চ্যানেল প্রকাশিত স্বল্পদৈর্ঘ্যের একটি ভিডিও ক্লিপে এই দৃশ্য দেখা যায় গতকাল। সান্তার বেশে কলকাতার একটি শিশুদের হোমে আচমকা হাজির হন কোহলি। বাচ্চারা তাঁকে পেয়ে যেন আকাশের চাঁদই ছুঁয়েছে। এমনিতেই এই মৌসুমে সান্তার দেখা পাওয়া তাদের জন্য পরম আরাধ্যের বিষয়, তাঁর ওপর সে সান্তাটা যদি কোহলি হয়! স্বাভাবিকভাবেই বাচ্চাদের আনন্দ বাঁধ মানছিল না।

বিরাট কোহলিও উপভোগ করেছেন বিষয়টা। বলেছেন, ‘এই মুহূর্তটা আমার জন্য বিশেষ আনন্দের। কারণ এসব বাচ্চারা গোটা বছর আমাদের সাফল্যের জন্য চেঁচিয়ে উৎসাহ জোগায়। তাই ওদের মুখে হাসি ফোটাতে পারলে ভালো তো লাগবেই। সবাইকে বড়দিন ও নতুন বছরের জন্য শুভেচ্ছা জানাই।’

ভিডিওতে দেখা যায়, বাচ্চারা সান্তা ক্লজ নিয়ে আলোচনা করছে। পরের দৃশ্যেই দেখা যায়, বাচ্চাদের জিজ্ঞেস করা হচ্ছে, বড় হয়ে কে কী হতে চায়। সেখানে কয়েক জন বলে, বড় হয়ে তারা বিরাট কোহলি হতে চায়। উত্তর শুনে সান্তারূপী কোহলি মুচকি হেসে ফেলেন। জানতে চান, কাকে সামনে দেখতে পেলে সব চেয়ে খুশি হবে বাচ্চারা। তারা কোহলির নাম বলতেই নকল দাড়ি-গোঁফ খুলে আবির্ভূত হন ভারত অধিনায়ক স্বয়ং। খুশিতে তাঁকে জড়িয়ে ধরে বাচ্চারা।

বাচ্চাদের জন্য সান্তা সেজেছিলেন এমবাপ্পেও। ছবি : এএফপি
বাচ্চাদের জন্য সান্তা সেজেছিলেন এমবাপ্পেও। ছবি : এএফপি

কলকাতা থেকে প্রায় আট হাজার কিলোমিটার দূরে প্যারিসে প্রায় একই নাটকের মঞ্চায়ন করছিলেন কিলিয়ান এমবাপ্পে সহ পিএসজির একাধিক তারকা। পিএসজি ফাউন্ডেশন আয়োজিত এক অনুষ্ঠানে বাচ্চাদের হাতে বড়দিনের উপহার তুলে দেন কিলিয়ান এমবাপ্পে, থিয়াগো সিলভা, অ্যান্ডার হেরেরা, এরিক-ম্যাক্সিম চুপো মোতিং। এর মধ্যে এমবাপ্পে কোহলির মতোই সান্তার বেশ ধরে এসেছিলেন।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com