news | logo

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | ২৯শে মার্চ, ২০২৪ ইং



বিইউবিটি‘র ৪র্থ সমাবর্তন অনুষ্ঠিত

প্রকাশিত : অক্টোবর ১০, ২০১৯, ২৩:৪১

বিইউবিটি‘র ৪র্থ সমাবর্তন অনুষ্ঠিত

আগামীর প্রত্যাশা ডেক্সঃ

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) ৪র্থ সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার বিইউবিটির সমাবর্তন অনুষ্ঠিত হয়।

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের প্রতিনিধি হয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সমাবর্তনে সভাপতি হিসেবে শিক্ষার্থীদের হাতে সনদপত্র ও স্বর্ণপদক তুলে দেন।

জাতির জনকের প্রতি শ্রদ্ধা ও শিক্ষা ক্ষেত্রে তার অবদানের কথা স্বীকার করে তিনি বলেন, ‘বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে কাজ করছে। বর্তমানে সমন্বিত শিক্ষা আইন করার কাজ চলছে। সোনার বাংলাদেশ গড়তে এবং প্রধানমন্ত্রী ঘোষিত রূপকল্প-২০৪১ বাস্তবায়ন করতে তোমাদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। শিক্ষাজীবন চলমান এটা কখনো শেষ হয় না। কর্মজীবনে তোমাদের জ্ঞান, সততা ও নৈতিকতার সাথে কাজ করতে হবে। সমপ্রতি বুয়েটে ঘটে যাওয়া মর্মান্তিক ঘটনায় আমরা শোকাহত ও মর্মাহত। আমরা তার পরিবারের প্রতি সহমর্মিতা জানাই। র‌্যাগিং নামক ব্যাধি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। এটা দূর করতে হবে’।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ বলেন, ‘আজ তোমাদের আনন্দের দিন। প্রাতিষ্ঠানিক শিক্ষা শেষ হলেও সামনে তোমাদের কর্মজীবন শুরু হবে। দেশকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে তোমরা চেষ্টা ও একাগ্রতা নিয়ে কাজ করবে। তোমরা এমনভাবে নিজেদের প্রতিষ্ঠিত করবে যেন তোমরা উদ্যোক্তা হয়ে অন্যদের চাকরির সুযোগ দিতে পারো। একুশ শতকের জ্ঞানভিত্তিক সমাজ গঠনে শিক্ষার বিকল্প নেই। আমি মনেকরি তোমাদের মাধ্যমে এই অর্জন সম্ভব হবে।’

অস্ট্রেলিয়ার সেন্ট্রাল কুইন্সল্যান্ড ইউনিভার্সিটির সিনিয়র ডেপুটি ভাইস চ্যান্সেলর ও ভাইস প্রেসিডেন্ট মি. এ্যালাস্টেইর ডসন সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন। তিনি ছাত্রছাত্রীদের উদ্দেশে বলেন, ‘কখনো শেখা বন্ধ করবে না। শেখার কোনো শেষ নেই।’

অনুষ্ঠানে বিইউবিটির গ্র্যাজুয়েশন ও পোস্ট গ্র্যাজুয়েশন করা শিক্ষার্থীদের ডিগ্রির সনদ এবং কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ৫ জন শিক্ষার্থীকে স্বর্ণপদক দেয়া হয়। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিইউবিটি ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. সফিক আহমেদ সিদ্দিক।

তিনি বলেন, ‘আজ যারা ডিগ্রি পাচ্ছো তোমাদের পরিবার, সমাজ ও দেশের প্রতি দায়িত্ব ও কর্তব্য রয়েছে।’

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে বিইউবিটির উপাচার্য প্রফেসর মো. আবু সালেহ বলেন, তিনি বিইউবিটির ৪র্থ সমাবর্তনের জন্য গর্বিত। এজন্য তিনি সবাইকে ধন্যবাদ জানান।

সনদ ও পদক বিতরণ শেষে রাজিব ও কণাসহ অন্যান্য সঙ্গীতশিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিইউবিটির ৪র্থ সমাবর্তন শেষ হয়। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিল চ্যানেল আই।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com