news | logo

৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৯শে এপ্রিল, ২০২৪ ইং



দেশে গত ২৪ ঘণ্টায় করোনা, বিস্তারিত পরিসংখ্যান

প্রকাশিত : এপ্রিল ১১, ২০২০, ০৯:২৮

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা, বিস্তারিত পরিসংখ্যান

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুনভাবে ৫৮ জন মানুষকে শনাক্ত করা হয়েছে। এছাড়াও এই ২৪ ঘণ্টায় আরও ৩ জনের করোনা রোগীর মৃত্যু হয়েছে। ফলে দেশে গত দুইদিনের তুলনায় করোনাক্রান্ত রোগীর সংখ্যা কিছুটা কমেছে। এদিকে এ নিয়ে আক্রান্ত মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৪৮২ জন এবং মোট মৃতের সংখ্যা ৩০ জন। আজ শনিবার (১১ এপ্রিল) বেলা ২টা ৩০ মিনিটে করোনা নিয়ে অনুষ্ঠিত নিয়মিত অনলাইন সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক। এরপরই করোনা নিয়ে বিস্তারিত তথ্য দেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, ‘দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯৫৪ জন মানুষের নমুনা পরীক্ষা করে মোট ৫৮ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৮২ জন এবং এই ২৪ ঘণ্টায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। ফলে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩০ জনে। তিনি আরও জানান, আক্রান্তের মধ্যে পুরুষ ৫০ জন এবং মহিলা ৮ জন। দেশে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা ঢাকা জেলায়। দেশে আক্রান্তের ৫২ ভাগ ঢাকা বিভাগের অন্তর্ভুক্ত। ঢাকা জেলায় ২৪ ঘণ্টায় মোট আক্রান্ত হয়েছেন ১৪ জন এবং নারায়ণগঞ্জে ৮ জন। আক্রান্তের ৭০ ভাগই পুরুষ এবং নারী ৩০ ভাগ। তিনি আরও জানান, গতকাল আরও ৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ফলে মোট সুস্থ হলো ৩৬ জন। এদিকে যে ৩ জন সুস্থ হয়েছেন তাদের মধ্যে নারী ১ জন এবং পুরুষ ২ জন।

এদিকে, গতকাল শুক্রবার সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পক্ষ থেকে নিয়মিত অনলাইন সংবাদ ব্রিফিংয়ে জানায়, বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় ৯৪ জন শনাক্ত হয়েছে এবং ৬ জন মৃত্যুবরণ করেছে। গতকাল পর্যন্ত বাংলাদেশে মোট করোনা আক্রান্ত মানুষ ছিলেন ৪২৪ জন। মৃত মানুষের সংখ্যা ছিল ২৬ জন। প্রসঙ্গত, করোনাভাইরাস মহামারীতে অচল গোটা বিশ্ব। হু হু করে বাড়ছে আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা। বিশ্বের অন্তত ১৩৬ দেশে চলছে লকডাউন। থেমে নেই মৃত্যুর মিছিল, প্রতি মুহুর্তেই বাড়ছে মৃত্যুর সংখ্যা। করোনায় প্রাণহানি ও অসুস্থদের পরিসংখ্যান রাখা প্রতিষ্ঠান ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার বেলা ১ টা ৩০ মিনিট পর্যন্ত গোটা বিশ্বে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ১৭ লাখ ৭৭০ জন। মারা গেছে ১ লাখ ২ হাজার ৭৮৭ জন। সবচেয়ে খারাপ অবস্থা ইউরোপ ও আমেরিকায়। বেশিরভাগ মৃত্যু হয়েছে এ দুই মহাদেশে। বিশেষ করে যুক্তরাষ্ট্র, ইতালি ও স্পেনে প্রতিদিন মৃত্যুর নতুন রেকর্ড হচ্ছে।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com