news | logo

১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৪শে এপ্রিল, ২০২৪ ইং



ঢাবিতে মানসিক স্বাস্থ্য বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত

প্রকাশিত : আগস্ট ০২, ২০১৯, ১৭:১২

ঢাবিতে মানসিক স্বাস্থ্য বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত

পজিটিভিটি, হ্যাপিনেস এবং মেন্টাল হেলথ নিয়ে কাজ করে যাওয়াঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ভিত্তিক ছাত্র সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় অপটিমিসটিক সোসাইটি (ডিইউওএস) এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতরের যৌথ উদ্যোগে আয়োজিত ‘কমপ্যাশনেট কমিউনিকেশন’ ও ‘স্ট্রেস ম্যানেজমেন্ট’ বিষয়ক দুইদিন ব্যাপী ওয়ার্কশপ টিএসসির শহীদ মুনীর চৌধুরী অডিটোরিয়ামেগতকাল ৩১ জুলাই ২০১৯, বুধবার সমাপ্ত হয়েছে।

অনুষ্ঠানটির প্রথম সেশনের উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এডুকেশনএন্ডকাউন্সেলিং সাইকোলজি ডিপার্টমেন্টের চেয়ারপার্সন, স্টুডেন্ট কাউন্সেলিংএন্ডগাইডেন্স অফিসের ডাইরেক্টর এবং ক্লাবটির মডারেটর প্রফেসর ড. মেহজাবীন হক।

উক্ত সেশনে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতরের স্টুডেন্ট কাউন্সেলর জনাব আবু তারেক ও জনাব মহিউদ্দীন মাহি ফ্যাসিলিটেটর ছিলেন।

সংগঠনের সভাপতি সিনথিয়া সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ ইমতিয়াজ খান আসিফ।

দ্বিতীয় সেশনটির উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সোসিওলোজি ডিপার্টমেন্টের অ্যাসোসিয়েট প্রফেসর ও ক্লাবের অ্যাডভাইজর ড. সামিনা লুৎফা নিত্রা।

এই সেশনের ফ্যাসিলিটেটর ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতরের স্টুডেন্ট কাউন্সেলর জনাব আজিম উদ্দিন মানিক ও জনাব মেহেদী মোবারক।

সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ ইমতিয়াজ খান আসিফের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক সুজন সরকার।

ওয়ার্কশপে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির প্রতিষ্ঠাতা জনাব মুখলিসুর রহমান মাহিন।

‘পজিটিভিটি ব্রিঙস হ্যাপিনেস’ এই স্লোগানকে সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মানসিক কল্যাণ নিশ্চিত করার লক্ষ্যে ২০১৮ সালের ২৮ নভেম্বর থেকে নিয়মিত কাজ করে যাচ্ছে ক্লাবটি।

ক্লাবের কার্ক্রমের মধ্যে রয়েছে মানসিক স্বাস্থ্য সচেতনতা বিষয়ক সেমিনার, ওয়ার্কশপ, অ্যাওয়ারনেস প্রগ্রাম, পাবলিক লেকচার, মোটিভেশনাল টক, ক্যারিয়ার আড্ডা, আর্লি মর্নিং ওয়াক, ঐতিহাসিক স্থানে আড্ডা, চিঠি ও উত্তর, কাউন্সেলিং এবং ক্যাম্পাসে ইতিবাচকতা প্রসারে বিভিন্ন কার্যক্রম।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com