news | logo

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | ২৯শে মার্চ, ২০২৪ ইং



এবার করোনায় আক্রান্ত এটিএন নিউজের সাংবাদিক

প্রকাশিত : এপ্রিল ১২, ২০২০, ১৩:৪০

এবার করোনায় আক্রান্ত এটিএন নিউজের সাংবাদিক

বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের এক সাংবাদিক প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন চ্যানেলটির প্রধান নির্বাহী সম্পাদক মুন্নী সাহা।

তাঁর স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, এটিএন নিউজের একজন রিপোর্টার দেশের বাইরে এক মাসের একটি প্রশিক্ষণ শেষে গত ২১ মার্চ ঢাকায় ফেরেন। বিমানবন্দর থেকে সরাসরি তিনি তার ঢাকার বাসায় কোয়ারেন্টিনে ছিলেন। ১৫ দিনের যথাযথ কোয়ারেন্টিন শেষে তিনি ৫ এপ্রিল স্বেচ্ছায় অফিসে যোগ দেন।

এতে আরও বলা হয়, কিন্তু চারদিন অফিস করার পরই তিনি জ্বরে আক্রান্ত হন। পরে কাশি এবং গায়ে ব্যথা শুরু হলে আইইডিসিআর-এ যোগাযোগ করে নমুনা সংগ্রহের পর করোনা পজেটিভ পাওয়া যায়।

এটিএন নিউজ কর্তৃপক্ষ তার সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে এবং চিকিৎসার সম্পূর্ণ দায়িত্ব নিয়েছে জানিয়ে আরও বলা হয়, ওই সাংবাদিক পজেটিভ নিশ্চিত হওয়ার পরই তার সঙ্গে কথা বলে যে তিনদিন অফিস করেছেন সেই সময় যাদের সাথে কাজ করেছেন বা মিশেছেন, তার তালিকা করে রিপোর্টিং, ক্যামেরাম্যান, প্রোডিওসার, ডেস্ক মিলিয়ে মোট ২০ জন কর্মীকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

এটিএন নিউজের প্রধান নির্বাহী সম্পাদক বলেন, একজন সহকর্মীর করোনা সংক্রমণের খবরে মন খারাপ হলেও এটিএন নিউজের কর্মীদের মনোবল চাঙ্গা আছে। বাকি সবাই কাজ চালিয়ে যাচ্ছেন। করোনার বিরুদ্ধে বিশ্বব্যাপী যে সর্বাত্মক লড়াই চলছে, সে লড়াইয়ে সাহসের সঙ্গেই এটিএন নিউজের কর্মীরা মাঠে আছে এবং থাকবে।

দেশে গণমাধ্যমকর্মীদের মধ্যে প্রথম গত ৩ এপ্রিল বেসরকারি চ্যানেল ইনডিপেনডেন্ট টেলিভিশনের এক ক্যামেরাপারসনের করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর তার সংস্পর্শে আসা ওই প্রতিষ্ঠানের ৪৭ জন কর্মীকে সেলফ আইসোলেশনে থাকতে বলে কর্তৃপক্ষ।

এরপর গত বৃহস্পতিবার যমুনা টেলিভিশনের এক জ্যেষ্ঠ প্রতিবেদকও কোভিড-১৯ এ আক্রান্ত হন। পরে তার সংস্পর্শে আসা ৩৪ জন সহকর্মীকেও সেলফ আইসোলেশনে পাঠায় কর্তৃপক্ষ।
শনিবার বেসরকারি টেলিভিশন দীপ্ত টিভির একজন সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানান চ্যানেলটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফুয়াদ চৌধুরী।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com