news | logo

৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ২৩শে অক্টোবর, ২০২১ ইং



প্রেমে পড়ে যাই, কিন্তু বিয়েতে ভয় পাই: প্রভা

প্রকাশিত : ডিসেম্বর ১৬, ২০১৯, ০৫:৫৮

প্রেমে পড়ে যাই, কিন্তু বিয়েতে ভয় পাই: প্রভা

তরুণ নির্মাতাদের জন্য মঞ্চ ‘ফেইম ফ্যাক্টরি’ থেকে নির্মিত ছবি পারফর্মার দেখানো হবে আজ আরটিভিতে সন্ধ্যা ৭টা ২০ মিনিটে। তাসমিয়াহ্ আফরিন মৌ পরিচালিত এই ছবিতে অভিনয় করেছেন সাদিয়া জাহান প্রভা। ছবিটি প্রসঙ্গে জানতে গতকাল শনিবার কথা হয় তাঁর সঙ্গে।

পারফর্মার ছবিতে অভিনয়ের কারণ কী?
এটা একজন পারফরমারের গল্প। যে মেয়েটা সব সময় ভালো চরিত্রে অভিনয় করতে মুখিয়ে থাকে। গল্পটা শোনার পর মনে হয়েছে, এটা আমার জীবনেরই ঘটনা। এই ব্যাপারটা আমাকে অনেক বেশি আকর্ষণ করেছে।

শুটিংয়ের অভিজ্ঞতা কেমন ছিল?
এককথায় অসাধারণ। আমার জন্য এটা একেবারে অন্য রকম অভিজ্ঞতা ছিল। দৌলতদিয়া যৌনপল্লিতে গিয়ে শুটিং করেছি। পরিচালক জানতেন তিনি কী করতে চান। তাঁর মাথা খুবই পরিষ্কার, চিত্রনাট্যও ভালো ছিল।

আগেও সিনেমায় অভিনয়ের কথা ছিল…
অনেকবারই কথা হয়েছিল, কিন্তু হয়নি। কেন যেন মনে হয়, আমার সিনেমা–ভাগ্য ভালো নয়। যখনই সিনেমা নিয়ে কথা হয়, কোনো না কোনো একটা ঝামেলা হয়।

‘পারফর্মার’ দিয়ে কি ভাগ্য ফিরল?
ছবি বড় পর্দায় মুক্তি না পেলে কীভাবে বুঝব যে ভাগ্য ফিরল কি না? তবে এটা তো সিনেমাই, ভাগ্য কিছুটা সহায় হয়েছে বলা যায়। একটা ভিত্তি রচিত হলো আরকি।

সিনেমায় অভিনয়ের ক্ষেত্রে বিশেষ কোনো পছন্দ আছে?
সিনেমার ব্যাপারে আমার একটা মাইন্ডসেট হচ্ছে, অনেক ভালো করব, তা না হলে একেবারেই করব না। আমার বিজ্ঞাপনচিত্রের ভাগ্য খুব ভালো ছিল। সিনেমার ব্যাপারে আমার ইচ্ছে, সেটা হতে হবে ওয়ান ম্যান শো। আমাকে নিয়েই গল্প তৈরি হতে হবে।

বিয়ে করবেন না?
বিয়ে নিয়ে এই মুহূর্তে কোনো পরিকল্পনা নেই। বিয়ে আমার কাছে ট্রমা হয়ে গেছে। আমার মনে হয়েছে, জীবনসঙ্গী পছন্দে ভুল করেছি। সঠিক ভেবে যাকে আমি বিশ্বাস করেছি, সে আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। আমার আশপাশের সবাই কিন্তু জানেন, সম্পর্কের ব্যাপারে আমি শতভাগ বিশ্বস্ত থাকি।

হ্যাঁ, শোনা যায় আপনি প্রেম করছেন…?
আপাতত করছি না। এটা ঠিক, প্রেমে পড়ে যাই, কিন্তু বিয়েতে ভয় পাই।

এই প্রজন্মের শিল্পীদের সঙ্গে অভিনয়ও করছেন, কেমন তাঁরা?
ইরফান, তৌসিফ ও জোভানের অভিনয় দেখলে মনে হয়, অভিনয়ে আমাকে আরও মনোযোগী হতে হবে। আর মেয়েদের মধ্যে মেহ্জাবীন আমাকে অনেক বেশি অনুপ্রেরণা দেয়।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com