news | logo

৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে অক্টোবর, ২০২১ ইং



ডেমো নিউজ: বছরে ১ বার দেখা যায় রঙিন এই ডুবন্ত বিশ্ব!

প্রকাশিত : নভেম্বর ১৪, ২০১৯, ০৬:৩২

ডেমো নিউজ: বছরে ১ বার দেখা যায় রঙিন এই ডুবন্ত বিশ্ব!

ব্রাজিলে মুষলধারে বৃষ্টিপাত পর্বতারোহণের পথটিকে নিমজ্জিত করে আশ্চর্য এক জলছবির দৃশ্য তৈরি করেছিল। পার্কের এক শ্রমিক দক্ষিণ ব্রাজিলের রিকান্টো ইকোলিকো রিও দা প্রাতের একটি ভিডিও শ্যুট করেন।
যেখানে দেখা যায় কয়েক দিন ভারী বৃষ্টির পরে এ পার্কটি রঙিন এক ডুবন্ত বিশ্বে রূপান্তরিত হয়েছে। দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর বোনিটো-র নিকটবর্তী রিকান্টো ইকোলজিকো রিও দা প্রতা রিজার্ভে যে ভিডিওটি প্রদর্শিত হয়েছে তাতে দেখা যায় হাঁটার রাস্তা, সেতু এবং বৃষ্টির বন বেশ কয়েক ফুট জলে ডুবে রয়েছে।

জানুয়ারিতে, দেশের দক্ষিণাঞ্চল কর্তৃপক্ষ জানিয়েছিল যে ভারী বৃষ্টির মধ্যে দু’জন মারা গেছে এবং ১৭০০’র বেশি লোক তাদের বাড়িঘর ছেড়ে পালাতে বাধ্য হয়েছিল। ফেব্রুয়ারিতে ঝড় অব্যাহত ছিল, বৃষ্টি এবং তীব্র বাতাসের সঙ্গে রিও ডি জেনিরোতে চারজন মারা যান। শহরটি সাধারণত ফেব্রুয়ারি জুড়ে যে পরিমাণ বৃষ্টিপাত হয় তার চেয়ে এক ঘন্টা বেশি বৃষ্টি হয়েছিল।

এই সুন্দর দৃশ্য ব্রাজিলে প্রতি সাত বছরে একবার দেখা যায়। প্রতি বর্ষায় ১৫০ মিমি পর্যন্ত বৃষ্টিপাত হয়ে থাকে। এমন বন্যার প্রধান কারণ অতিরিক্ত বৃষ্টিপাতে সেখানকার নদী পানিতে ভরে যায়। ফলে এমন বন্যা দেখা দেয়। জনপদ, গাছ, ফুটপাত এমনকি ব্রিজ পর্যন্ত পানিতে তলিয়ে যায়। বন্যার পানি নেমে গিয়ে চারদিকে রেখে যায় কাদামাটি।

রিকান্টো ইকোলজিকো রিও দা প্রতার বন্যার পানি থাকে কাঁচের মতো স্বচ্ছ। পানির নিচে দেখা যায় ডুবে যাওয়া গাছ, রাস্তাঘাট। যা অন্যমাত্রার সৌন্দর্য এনে দেয়। যারা পানির নিচে ডাইভিং করতে পছন্দ করেন এটি তাদের জন্য আদর্শ জায়গা। কিছু জায়গা আছে যেখানে আপনি হেঁটেই ঘুরে আসতে পারবেন। এ সময় গাছপালা একটি অবিচ্ছিন্ন সৌন্দর্য ধারণ করে। চোখের সামনেই দেখতে পারবেন মাছের সাঁতার কাটা। কল্পনায় নিশ্চয় এতক্ষণ ঘুরে এসেছেন পানির নিচের এই বন থেকে!

মজার ব্যাপার হচ্ছে, ১৯ ফেব্রুয়ারি অনলাইনে আপলোড হওয়ার পর থেকে ফুটেজের টুকরোটি প্রায় দুই মিলিয়ন বার দেখা হয়েছে।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com