news | logo

৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ২৩শে অক্টোবর, ২০২১ ইং



ছবি তোলার পর ত্রাণ কেড়ে নেয়া সেই চেয়ারম্যান বরখাস্ত

প্রকাশিত : এপ্রিল ১২, ২০২০, ১৩:২৫

ছবি তোলার পর ত্রাণ কেড়ে নেয়া সেই চেয়ারম্যান বরখাস্ত

করোনাভাইরাস পরিস্থিতিতে ত্রাণ বিতরণে অনিয়মের দায়ে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আবছারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রোববার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরীর স্বাক্ষর করা এক আদেশে ওই চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, নুরুল আবছারের বিরুদ্ধে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় বরাদ্দকৃত ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে। তাই জেলা প্রশাসক চট্টগ্রাম স্থানীয় সরকার আইন-২০০৯-এর ৩৪(৪) (খ) (ঘ) অনুযায়ী চেয়ারম্যানকে তার পদ থেকে অপসারণের সুপারিশ করেন। এরই প্রেক্ষিতে সরকারের পক্ষ থেকে তার বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হলো।

চেয়ারম্যান পদ থেকে কেন তাকে চূড়ান্তভাবে অপসারণ করা হবে না- আগামী ১০ কার্যদিবসের মধ্যে জেলা প্রশাসকের মাধ্যমে কারণ দর্শাতে বলা হয় ওই চিঠিতে।

প্রসঙ্গত, গত ৬ এপ্রিল করোনাভাইরাসের কারণে কর্মহীন মানুষের মাঝে ত্রাণ বিতরণের নামে লোকজনকে লাইনে দাঁড় করিয়ে ছবি তোলা শেষে তাদের তাড়িয়ে দেওয়া হয়।

ত্রাণবঞ্চিত ও মারধরের শিকার লোকজন পরে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের কাছে অভিযোগ করেন।

এছাড়া ইউনিয়নভিত্তিক ত্রাণ বিতরণের হিসেব না থাকায় চেয়ারম্যান নুরুল আবছারের বিরুদ্ধে অনাস্থা জানিয়ে ওই ইউনিয়ন পরিষদের কয়েকজন মেম্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর চিঠি দেন।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com