news | logo

৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৮ই সেপ্টেম্বর, ২০২১ ইং



চীনে আবারও করোনার থা’বা, নতুন করে আক্রা’ন্ত শতাধিক

প্রকাশিত : এপ্রিল ১৪, ২০২০, ০৯:১৭

চীনে আবারও করোনার থা’বা, নতুন করে আক্রা’ন্ত শতাধিক

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘা’তী করোনা ভাইরাস এখন বৈশ্বিক মহামা’রীতে পরিণত হয়েছে। শুরুতে চ’র’ম অব্যবস্থাপনা থাকলেও পরে নানা কা’ড়াক’ড়ি আরো’প করে চীন ভাইরাসটির সং’ক্র’মণ নিয়’ন্ত্রণে আনতে সক্ষম হয়। দ্রুতই সফলতা পাওয়া বিশ্বব্যাপী প্রশংসিতও হয় চীন। কিন্তু চীনে আবারও থা’বা বসিয়েছে করোনা ভাইরাস।

আন্তর্জাতিক গণমাধ্যমে বলা হয়েছে, চীনে ৭৯ দিনের দীর্ঘ লকডাউন শেষে যখন একটু একটু করে স্বাভাবিক হচ্ছিল সেখানকার পরি’স্থিতি, তখন ফের নতুন করে বাড়তে শুরু করেছে করোনা ভাইরাসে আক্রা’ন্তের সংখ্যা। জানা গেছে, দেশটিতে নতুন করে শতাধিক মানুষের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতির প্রমাণ মিলেছে। চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন (এনএইচসি) জানিয়েছে, রবিবার চীনে মোট ১০৮ জনের শরীরে নতুন করে করোনা সং’ক্র’মণের প্রমাণ মিলেছে। তাদের মধ্যে ৯৮ জন বিদেশ থেকে ফিরেছেন।

এনএইচসি জানায়, চীনে বিদেশ থেকে আসা মোট ১ হাজার ৩৭৮ জনের মধ্যে ১ হাজার ৬৪ জনের শরীরে করোনা সং’ক্র’মণের প্রমাণ মেলায় তাদের আইসোলোশনে রাখা হয়েছিল। এর মধ্যে রবিবার পর্যন্ত ৫১১ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। ৮৬৭ জনের এখনও চিকিৎসা চলছে। তাদের মধ্যে ৩৮ জনের অবস্থা স’ঙ্ক’টজনক বলে জানিয়েছে এনএইচসি। চীনে এ পর্যন্ত করোনায় মৃ’ত্যু হয়েছে ৩ হাজার ৩৪১ জনের। বিশেষজ্ঞদের মতে, এই সংখ্যাটা আরও বাড়তে পারে।




সম্পাদক ও প্রকাশক : মি. আহমেদ

অফিস লোকেশন:

১১০, গোয়ালবাড়ী, কাফরুল

মিরপুর-১৪, ঢাকা-১২০৬।

ফোন: ০১৯২২২৭৭৭৪৭ নিউজরুম: ০১৯২২২৭৭৭৩২

ই-মেইল: sales@bdwebs.com